বাহুবলীকে ছাড়িয়ে দুই হাজার কোটির পথে ‘দঙ্গল’

38
শেয়ার

চীনে একমাসেরও বেশি আগে মুক্তি পেয়েছে ‘দঙ্গল’। কিন্তু আমির খান অভিনীত সিনেমাটির আয়ের চাকা যেন থামছেই না। হলিউডি সিনেমার সঙ্গে পাল্লা দিয়েও নিজের জায়গা ধরে রেখেছে এটি। ষষ্ঠ সপ্তাহ পার করে সিনেমাটির আয় এখন ১৮৪৮ কোটি রুপি।

বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা টুইট করেছেন, “৩ জুন ২০১৭ পর্যন্ত ‘দঙ্গল’-এর বিশ্বব্যাপী মোট আয়- চীনে ১০৬৭ কোটি রুপি, তাইওয়ানে ৩৬ কোটি ৫০ লাখ রুপি, ভারতে ৭৪৪ কোটি ৫০ লাখ রুপি। মোট: ১৮৪৮ কোটি রুপি।”

‘দঙ্গল’ দেখে আপ্লুত এক চীনা তরুণী নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, “ ‘দঙ্গল’ দেখে আমার নিজের কথা মনে হয়েছে। এটা প্রতিটি চীনা মেয়ের গল্প, যাদেরকে বলা হয় নারী হওয়ার কারণে সে জীবনে অনেক কিছু করতে পারবে না। আমাকে আমার শিক্ষক বলেছিল অঙ্ক শেখা চালিয়ে না যেতে, কারণ অঙ্ক ছেলেদের জন্য, মেয়েদের জন্য নয়!”

‘দঙ্গল’ গল্প বলে ভারতীয কুস্তিগীর মহাবীর ফোগতের, যার শিক্ষা ও অনুপ্রেরণায়  তার দুই মেয়ে গীতা ও ববিতা সমাজের রক্ষণশীল মানসিকতা ভেঙে কুস্তিতে দেশের জন্য পদক জয় করে আনে।

এদিকে ‘দঙ্গল’-এর পাশাপাশি আরেক ভারতীয সিনেমা ‘বাহুবলী টু’য়েরও ব্যবসা ভালোই চলছিল চীনে। তবে ষষ্ঠ সপ্তাহের পর প্রভাস অভিনীত সিনেমাটির আয়ে ভাটা পড়েছে বলেই জানা গেছে।

মন্তব্য করুন

comments