চসিকের উদ্যোগে মহেশ খালের আবর্জনা অপসারণ চলছে

76
শেয়ার

জনদুর্ভোগ লাঘবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিজস্ব যন্ত্রপাতির মাধ্যমে মহেশখালের মাটি ও আবর্জনা অপসারন কার্যক্রম শুরু করেছে।

প্রবল বর্ষণ ও মহেশখাল ভরাট থাকার কারণে আগ্রাবাদ, সিডিএ আবাসিক এলাকা, ছোট পুল এলাকা, হালিশহরের ব্যাপক এলাকা জলাবদ্ধতা সৃষ্টির ফলে জনদুর্ভোগ দেখা দেয়।

লংবুম স্কেভেটর দ্বারা খাল থেকে মাটি ও আবর্জনা অপসারন করা হচ্ছে। সিটি কর্পোরেশনের কার্যক্রম সরেজমিনে দেখার জন্য সংশ্লিষ্ট এলাকায় যান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু। তিনি মাটি ও আবর্জনা উত্তোলন কাজ সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং সংশ্লিষ্টদের দ্রুততম সময়ে খাল থেকে মাটি ও আবর্জনা অপসারনের নিদের্শনা দেন।

এ সময় প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমেদ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ ও নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাক সহ অন্যরা উপস্থিত ছিলেন। পরে মেয়র বিমান বন্দর রোডে জাইকার অর্থায়নে নির্মাণাধীন ১৫নং ব্রিজ, ৯নং গুপ্ত খাল ব্রিজ এবং রুবি সিমেন্ট সংলগ্ন ব্রিজ পরিদর্শন করেন। এ সময় স্থানীয় কাউন্সিলর, প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী ও উপ সহকারী প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

comments