দেশে করোনা ৫০ হাজার ছাড়িয়েছে, একদিনে রেকর্ড ২৯১১ জন শনাক্ত

দেশে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড ১৯) এ মোট শনাক্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের প্রায় ৩ মাসের মাথায় এই মাইলফলক স্পর্শ করল বাংলাদেশ।

গত ২৪ ঘণ্টায় ২৯১১ জনের করোনা শনাক্ত হয়েছে। যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ৪৪৫ জন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে করোনা শনাক্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ৭০৯ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪৯৫০ টি। নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭০৪ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৩ টি। চব্বিশ ঘণ্টায় ৫২৩ জনসহ মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন। দেশে এখন ৫২টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হচ্ছে।

মঙ্গলবার (২ জুন) দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে মঙ্গলবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এক নজরে বাংলাদেশের করোনা পরিস্থিতি:

  • মোট আক্রান্ত: ৫২ হাজার ৪৪৫ জন।
  • মারা গেছেন: ৭০৯ জন।
  • মোট সুস্থ: ১১ হাজার ১২০ জন।
  • মোট নমুনা পরীক্ষা: ৩ লক্ষ ৩৩ হাজার ৭৩টি।

৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের ৩৪ দিন পর ১৪ এপ্রিল ১ হাজার শনাক্তের মাইলফলক স্পর্শ করে বাংলাদেশ। ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ৩২ দিন পর ২০ এপ্রিল ১০০ মৃত্যুর কোটা পূর্ণ হয়।

এর ২০ দিন পর ৪ মে ১০ হাজার রোগী সনাক্ত হয় দেশে। এরপরই লাগামহীন গতিতে বাড়তে থাকে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। পরবর্তি ১৫ দিনের মাথায় ১৯ এপ্রিল দেশে ২৫ হাজার করোনা রোগী সনাক্ত হয়। সর্বশেষ ১৪ দিনে দেশে করোনা সনাক্তের সংখ্যা দিগুন হয়ে ৫০ হাজার ছাড়িয়ে গেল।

মন্তব্য করুন

comments