স্বাস্থ্যবিধি মেনে জানাজা-দাফন সম্পন্ন মাওলানা কুতুবউদ্দিনের

জনসমাগম এড়াতে নির্ধারিত সময়ের আগেই জানাজার নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া চট্টগ্রাম বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিনের।

নগরীর ধনিয়ালাপাড়ায় বায়তুশ শরফ কমপ্লেক্সে ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত একটি টিমের তত্ত্বাবধানে স্বাস্থ্যবিধি মেনেই তাঁর দাফনের যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২১ মে) বাদ জোহর জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ফজরের নামাজের পর ভোর সাড়ে ৫টার দিকে জানাজার নামাজ অনুষ্ঠিত। জানাজা শেষে তাকে নিয়ম অনুযায়ী বায়তুশ শরফ প্রাঙ্গণে দাফন করা হয়। জানাজায় ইমামতি করেন তাঁর ছেলে মাওলানা সালাহউদ্দীন বেলাল। জানাজায় মাওলানা কুতুবউদ্দিনের স্বজনরা ছাড়াও বায়তুশ শরফ মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

করোনা পরিস্থিতিতে ভক্ত, শুভাকাঙ্খীদের সমাগম ঠেকাতে রাত থেকেই বায়তুশ শরফ কমপ্লেক্সের প্রধান ফটকসহ সব প্রবেশপথ বন্ধ রাখা হয়েছিল। এর আগে রাত দেড়টার দিকে তাঁর লাশবাহী অ্যাম্বুলেন্স ঢাকা থেকে এসে পৌঁছে।

বুধবার দুপুরে ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রাম বায়তুশ শরফের পীর মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

এর আগে তিনি চট্টগ্রামের মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। বুধবার বিকেলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ আসে।

মন্তব্য করুন

comments