স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে ৪০ হাজার টাকা জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় ও অনুমোদন না নিয়ে খাদ্যপণ্য উৎপাদন এবং বিক্রির অভিযোগে চট্টগ্রাম নগরীর ওয়াসা মোড়ের কুটুমবাড়ী রেস্তোরাঁ, কুপার’স ও ডুলছে নামের তিন প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, কুটুমবাড়ী রেঁস্তোরার ব্যবস্থাপক থেকে শুরু করে কর্মচারী কেউই স্বাস্থ্যবিধি মানছিলেন না। কারো কাছেই মুখে মাস্ক ও হাতে হ্যান্ড গ্লাভস পাওয়া যায়নি। ফ্রিজে মাছ ও মাংসের সাথে অপরিচ্ছন্ন উপায়ে রাখা হয়েছে আটার খামি ও অন্যান্য মশলা জাতীয় দ্রব্য। এছাড়াও নিজস্ব উৎপাদিত ফিরনিতে নেই উৎপাদনের তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ।

বৃহস্পতিবার (৯ জুলাই) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করলে এ চিত্রটি দেখতে পান। পরে প্রতিষ্ঠানটিকে এসব অপরাধের জন্য ৪০ হাজার জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান।

পরে খাদ্যপণ্য উৎপাদনকারী কুপার’স বেকারিতে অভিযান যায় ভ্রাম্যমাণ আদালত। মিল্ক ব্রেড তৈরির জন্য বিএসটিআই এর লাইসেন্স না থাকা সত্ত্বেও প্রতিষ্ঠানটি মিল্ক ব্রেড উৎপাদন ও বাজারজাতকরণ করছে। এছাড়াও বিএসটিআই এর কেকের লোগো-৩৮৩ বিস্কুটের প্যাকেটে লাগিয়ে বিক্রি করছে। এজন্য কুপার’সকে ২৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

এরপর ওখানকার ডুলছে বেকারিতেও অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। প্রতিষ্ঠানটি বিএসটিআই থেকে একটি বিস্কুটের জন্য লাইসেন্স নিয়ে কয়েকপ্রকার বিস্কুট উৎপাদন ও বাজারজাত করছে। মূলত ভিন্ন ভিন্ন বিস্কুটের জন্য পৃথক লাইসেন্স নিতে হয়। তাছাড়া মিল্ক ব্রেড উৎপাদন করলেও প্রতিষ্ঠানটির মিল্ক ব্রেড তৈরির লাইসেন্স নেই। তাই ডুলছে বেকারিকেও ২৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

মন্তব্য করুন

comments

আগের সংবাদদেশে একদিনে আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০
পরের সংবাদআনোয়ারায় পেটের ভেতরে ইয়াবা বহন, বিষক্রিয়ায় যুবকের মৃত্যু