মাঠে ফিরেই মেসির জাদু, বার্সার বড় জয়

বড় জয় দিয়ে লকডাউন পরবর্তী মওশুম শুরু করল বার্সেলোনা। দর্শকশূণ্য মাঠে মায়োর্কার বিপক্ষে ম্যাচে গোল পেলেন লিওনেল মেসিও। লা লিগা তালিকার আগের স্থান ধরে রাখতে সক্ষম হল বার্সা।

গত ডিসেম্বরে মায়োর্কার বিপক্ষে প্রথম ম্যাচে ৫-২ গোলে জিতেছিল বার্সেলোনা। সেদিন একাই হ্যাটট্রিক করেন বার্সা অধিনায়ক মেসি। শনিবার রাতে একই দলে বিপক্ষে বার্সার জয়ের ব্যবধান ৪-০। এদিন মেসির অবদান এক গোল ও দুই এসিস্ট।

রিয়াল মার্কোয়ার মাঠে ম্যাচের শুরুতেই গোল করে দলকে এগিয়ে দেন আর্তুরো ভিদাল। তার চার মিনিটের গোলে প্রথম লিড নেয় কাতালানরা। এরপর ৩৭ মিনিটে চলতি মৌসুমের মাঝে বিকল্প স্ট্রাইকার হিসেবে বার্সার আসা মার্টিন ব্রাথওয়েট গোল করেন। মায়োর্কার বক্সে মেসির আলতো করে হেড দেওয়া বলটা পায়ে গিয়ে পড়ে তার। বল জালে জড়াতে ভুল করেননি তিনি।

এরপর দ্বিতীয়ার্ধের ৭৯ মিনিটে বার্সার লিংক উইঙ্গার জর্ডি আলবা গোল করে দলের বড় জয়ই নিশ্চিত করেন। কিন্তু মেসির পা থেকে গোল দেখার আক্ষেপ থেকেই যাচ্ছিল ভক্তদের। এতদিন পরে আর্জেন্টাইন তারকার মাঠে ফেরা। মেসি তাই ভক্তদের আশা মেটালেন ম্যাচের যোগকরা সময়ে গিয়ে। তার গোলে ৪-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ল বার্সা। সঙ্গে মেসি লা লিগার একমাত্র ফুটবলার হিসেবে টানা ১২ মৌসুম অন্তত ২০ গোল করার রেকর্ড গড়লেন।

এই জয়ে বার্সা রিয়ালের চেয়ে পাঁচ পয়েন্ট বাড়িয়ে নিল। ২৮ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৬১। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন

comments