ভারতে গেলেই গ্রেফতার হবেন নোবেল!

ভারতীয় টিভি চ্যানেল জি বাংলা ‘‌সারেগামাপা’ খ্যাত বাংলাদেশি ‌গায়ক মইনুল এহসান নোবেল। সম্প্রতি কিংবদন্তী শিল্পীদের বিরুদ্ধে মন্তব্য করে দেশের মানুষের রোষানলে পড়েছিলেন তিনি। এবারে পড়লেন একেবারে প্রতিবেশী দেশের রোষানলে। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করায় মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে ত্রিপুরা পুলিশের কাছে একাধিক ধারায় মামলা করা হয়েছে বলে জানা গেছে। ত্রিপুরার দক্ষিণ জেলার বিলোনিয়া শহরের বাসিন্দা সুমন পাল মামলা করেছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

বুধবার (২৭ মে) এক প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ করে দেশটির গণমাধ্যম জিনিউজ জানিয়েছে, ভারতে গেলেই তাকে গ্রেফতার করা হবে।

ত্রিপুরা পুলিশ সূত্রের বরাত দিয়ে জিনিউজ আরও জানায়, বাদী সুমন পালের করা অভিযোগের প্রতিলিপি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ হাই কমিশন ও ত্রিপুরা জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে। নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে। 

ভারতীয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য নোবেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন অভিযোগকারী। এই অভিযোগের ভিত্তিতেই নোবেলকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছে ত্রিপুরা পুলিশ।

সুমন পালের দাবি, নোবেলের ভারতীয় ভিসা বাতিল করা হোক। এছাড়া তাঁর পাসপোর্টও বাজেয়াপ্ত করা হোক।

প্রসঙ্গত, সম্প্রতি ফেসবুকে নরেন্দ্র মোদিকে আক্রমণ করে একটি পোস্ট দেন গায়ক নোবেল। তার এই পোস্টের সমালোচনা শুরু হয় বাংলাদেশ-ভারত উভয় দেশেই। পোস্টটি দেওয়ার পরপরই নোবেলকে ডেকে পাঠায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‍্যাব কার্যালয় থেকে ফিরে নিজের কর্মকাণ্ডের জন্য অনলাইনে ক্ষমা চান তিনি।

তাঁর ফেসবুক পেজ ‘নোবেলম্যান‌’ থেকে তিনি জানান, তিনি এর জন্য ক্ষমাপ্রার্থী। সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট করার উদ্দেশ্য তাঁর গানের প্রচার ছাড়া আর কিছুই না।

মন্তব্য করুন

comments