বিশ্বে আক্রান্ত প্রায় ১ কোটি ৪০ লাখ, যুক্তরাষ্ট্রে আবারও রেকর্ড আক্রান্ত

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৯ লাখ ৫০ হাজারে পৌঁছেছে। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৯৩ হাজার। এ সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮২ লাখ ৭৮ হাজার মানুষ।

করোনায় আক্রান্ত, মৃত ও সুস্থ হওয়ার সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার্স শুক্রবার (১৭ জুলাই) সকাল ১০টা পর্যন্ত এ তথ্য জানিয়েছে। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

এদিকে, ২৪ ঘণ্টার ব্যবধানে করোনাভাইরাসে আক্রান্তে ফের রেকর্ড হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে ৬৮ হাজারের বেশি শনাক্ত দেখেছে দেশটি।

একদিনে শনাক্তে আগের রেকর্ডটি হয়েছিল আগের দিন বুধবার, ৬৭ হাজার ৬৩২ জন। ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৯৩৪ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক চতুর্থাংশ। আর দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার মানুষের।

দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২০ লাখ ১৫ হাজার এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার মানুষের।

অন্যদিকে এশিয়ার সবচেয়ে বেশি আক্রান্ত দেশ ভারত বিশ্বে তৃতীয় সর্বোচ্চ। দেশটিতে ১০ লাখ ৬ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। ভারতে মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম। মৃত্যুর সংখ্যায় অষ্টম দেশটি। সেখানে করোনায় মারা গেছেন ২৬ হাজার মানুষ।

মন্তব্য করুন

comments

আগের সংবাদঢাবির সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আর নেই
পরের সংবাদদেশে একদিনে মৃত্যু ৫১, নতুন শনাক্ত ৩০৩৪