যাত্রী স্বল্পতায় চট্টগ্রাম থেকে বিমানের ফ্লাইট বাতিল

করোনার প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ ৬৯ দিন পর সোমবার থেকে অভ্যন্তরীন রুটে বিমান চলাচল শুরু হলেও যাত্রী স্বল্পতার কারণে চট্টগ্রাম থেকে দুটি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সোমবার সকাল ৯টা ৫০ মিনিট এবং রাত ৯টা ১০ মিনিটে ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট দুটির।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রাম এয়ারপোর্ট ম্যানেজার আরিফুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা-চট্টগ্রাম রুটে বিমান চলাচলের মধ্যে দিয়ে সোমবার (১ জুন) সচল হয়েছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর। সকাল ৮টায় ঢাকা থেকে ইউএস বাংলার একটি ফ্লাইট যাত্রী নিয়ে চট্টগ্রামে অবতরণ করে। এর আগে গত ২৫ মার্চ থেকে এই বিমানবন্দরে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব ফ্লাইটের গমন নির্গমন বন্ধ ছিলো।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান জানান, সকালে ঢাকা থেকে ২৮ জন যাত্রী নিয়ে ইউএস বাংলার একটি ফ্লাইট চট্টগ্রামে আসে। চট্টগ্রাম থেকে ৩৭ জন যাত্রী নিয়ে ফ্লাইটটি আবার ঢাকায় ফিরে যায়।

১ জুন থেকে তিনটি বিমান সংস্থার ১১টি ফ্লাইট পরিচালনার কথা থাকলেও বাংলাদেশ বিমানের দুইটি ফ্লাইট বাতিল করেছে বিমান কর্তৃপক্ষ। এ ছাড়া ইউএস বাংলা ছয়টি এবং নভোএয়ার তিনটি ফ্লাইট পরিচালনা করছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম রুটে এখন মাত্র ২৫০০ টাকায় বিমান ভ্রমণের সুযোগ পাচ্ছেন যাত্রীরা।

মন্তব্য করুন

comments