ফেনীতে ওএমএসের চালসহ প্রবাসী আটক

ফেনীর ফুলগাজী থেকে ওপেন মার্কেট সেলের (ওএমএস) ৬ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় উপজেলার আমজাদ হাট ইউনিয়নের ফেনাপুষ্কনী এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত থাকার অপরাধে জাকির হোসেন মজুমদার (৩৫) নামে এক প্রবাসীকে আটক করেছে পুলিশ। আটক জাকির ওই ইউনিয়নের ফেনাপুষ্করণি গ্রামের হাবিবুল্লাহ মজুমদারের ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাকির হোসেন নামে এক ওমান প্রবাসীর বাড়ি থেকে ৩০ কেজি করে ৬ বস্তা চালসহ তাকে হাতেনাতে আটক করা হয়।

অভিযানের বিষয়টি টের পেয়ে স্থানীয় ডিলার আবদুল আউয়াল নান্নু (৩৮) পালিয়ে গেলেও জাকির হোসনকে আটক করে পুলিশ। ডিলার নান্নু স্থানীয় আমজাদ হাট ইউনিয়ন যুবলীগের সহসভাপতি।

পুলিশ আরো জানায়, সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় এসব চাল ১০ টাকা দরে হতদরিদ্রের মাঝে বিক্রি করার কথা ছিলো। কিন্তু ওই ডিলার গোপনে ৬ বস্তা চাল জাকির হোসেনের কাছে বিক্রি করে।

চাল জব্দ ও অভিযুক্ত ক্রেতা আটকের ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সুনীল দত্ত বাদী হয়ে ফুলগাজী থানায় দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ফুলগাজী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কুতুব উদ্দীন জানান, আটক জাকির হোসেনকে রোববার আদালতের মাধ্যমে কারাগারে নেয়া হবে। মামলার মুল আসামী ডিলার নান্নুকে গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।।

মন্তব্য করুন

comments