ফটিকছড়িতে দুই বোনকে গণধর্ষণ, ধর্ষক বন্দুকযুদ্ধে নিহত

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত হেলাল উদ্দিন (৩০) দুই খালাতো বোনকে তুলে নিয়ে গণধর্ষণ মামলার প্রধান আসামি।

রোববার  (২৪ মে) ভোরে উপজেলার আন্ধারমানিক এলাকায় এই  বন্দুকযুদ্ধ হয়। নিহত মো. হেলাল উদ্দিন (৩০) উপজেলার পশ্চিম ভুজপুর এলাকার জাফর আলমের পুত্র।

ভুজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) শেখ মোহাম্মদ আবদুল্লাহ জানান, শনিবার  (২৩ মে) দুপুরে ফটিকছড়ি উপজেলার ভূজপুর কাজীরহাট এলাকায় বাজার থেকে বাড়িতে ফেরার সময় ঐ দুই বোনকে হেলালের নেতৃত্বে একদল সন্ত্রাসি অপহরণ করে। আন্ধারমানিক গলাচিপার টেক এলাকায় জঙ্গলে নিয়ে ১০ জন মিলে তাদের ধর্ষণ করে ফেলে যায়।

খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়। তাদের একজন সপ্তম শ্রেণী ও আরেকজন অষ্টম শ্রেণীর ছাত্রী।

দুই তরুণী বাড়িতে ফিরে ঘটনা অভিভাবকদের জানালে তারা পুলিশকে অবহিত করে। পুলিশ মামলা নিয়ে ধর্ষকদের গ্রেপ্তারে তৎপর হয়ে প্রথমে ঘটনার হোতা হেলাল উদ্দিনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। রোববার ভোর রাতের দিকে তাকে নিয়ে অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযানে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।  পুলিশও পাল্টা গুলি ছোড়ে। তখন হেলাল পালাতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়। তার বিরুদ্ধে ভুজপুর থানায় ডাকাতির মামলাও আছে।

তিনি জানান, পুলিশ ঘটনাস্থল থেকে ধর্ষণে অভিযুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে একটি এলজি, ধারালো কিরিচ এবং চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

comments