দেশে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২ লাখ ছাড়াল

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় ২ হাজার ৭০৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ২ হাজার ৬৬ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে মৃত্যু হয়েছে আরও ৩৪ জনের। ফলে করোনায় মোট ২ হাজার ৫৮১ জনের মৃত্যু হলো।

শনিবার (১৮ জুলাই) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় মোট ১০ হাজার ৯২৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ১৭ হাজার ৬৮৪ টি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৩৭৩ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ১ লাখ ১০ হাজার ৯৮ জন।

দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২২.৫৪ শতাংশ, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮ শতাংশ এবং সুস্থতার হার ৫৪.৫৪ শতাংশ।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষ ৪০ জন, নারী ১১ জন। ঢাকা বিভাগে মৃত্যুবরণ করেছেন ১৩ জন, চট্টগ্রাম বিভাগে মৃত্যু হয়েছে ১৬ জনের, ছয়জন করে মৃত্যু হয়েছে খুলনা, বরিশাল বিভাগে, চারজন রংপুর বিভাগে এবং তিনজন করে মৃত্যু হয়েছে রাজশাহী ও সিলেট বিভাগে।

এক নজরে বাংলাদেশের করোনা পরিস্থিতি:

  • মোট আক্রান্ত: ২ লাখ ২ হাজার ৬৬ জন।
  • মারা গেছেন: ২ হাজার ৫৮১ জন।
  • মোট সুস্থ: ১ লাখ ১০ হাজার ৯৮ জন।
  • মোট নমুনা পরীক্ষা: ১০ লাখ ১৭ হাজার ৬৮৪ টি।

গোটা বিশ্ব এখন করোনাভাইরাসের ছোবলে বিপর্যস্ত। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

মন্তব্য করুন

comments

আগের সংবাদদেনা শোধ এড়াতেই ফাহিমকে হত্যা, সাবেক ব্যক্তিগত সহকারী গ্রেফতার
পরের সংবাদনৌবাহিনীর নতুন প্রধান মোহাম্মদ শাহীন ইকবাল