নিজের বেতন বিসিবির অসচ্ছল কর্মীদের অনুদান দিচ্ছেন ভেট্টোরি

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শক ড্যানিয়েল ভেট্টোরি তার বেতনের কিছু অংশ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের স্বল্প বেতনের কর্মচারীদের জন্য অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে বিসিবির কর্মকর্তারা জানিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘ভেট্টোরি বলেছেন, তাঁর বেতনের নির্দিষ্ট একটি পরিমাণ যেন আমরা বিসিবির অসচ্ছল কর্মীদের সাহায্য হিসেবে দিই। ক্রিকেট পরিচালনা বিভাগকে অনানুষ্ঠানিকভাবে তিনি এই ইচ্ছার কথা জানিয়েছেন।’

ভেট্টোরি বাংলাদেশ দলে যোগ দিয়েছেন ২০১৯ এর নভেম্বরে। আগামী নভেম্বর পর্যন্ত তাঁর চুক্তি। ভেট্টোরি হচ্ছেন বিসিবির সবচেয়ে দামি কোচ। দিনপ্রতি তাঁর পারিশ্রমিক কর কেটে আড়াই হাজার ডলারের মতো। আগ্রহ প্রকাশ করলেও ঠিক কবে ভেট্টোরি আর্থিক সহায়তা করতে চান, সেটি এখনো চূড়ান্ত হয়নি।

কয়েক দিন আগেই জাতীয় ক্রীড়া পরিষদের অধীন ২৩টি ফেডারেশনের ক্রীড়াবিদদের মোট ৫০ লাখ ১০ হাজার টাকা অনুদান দেয় বিসিবি। এর আগে বিসিবি ৯৯ জন প্রথম-শ্রেণীর ক্রিকেটার এবং মহিলা ক্রিকেটারদের আর্থিক সহায়তা দিয়েছিল। তারা যথাক্রমে ৩০ হাজার এবং ২০ হাজার টাকা করে পেয়েছিল।

এ ছাড়া তারকা ক্রিকেটাররা ব্যক্তিগত ও সম্মিলিতভাবে করোনায় দুর্গত ব্যক্তিদের সাহায্য করেছেন।

মন্তব্য করুন

comments