ডা: জাফরুল্লাহর খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টি নিশ্চিত করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও খোঁজ-খবর নিয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আমার জন্য ব্যবস্থা করতে বলেছে। সবাই আমার খোঁজ-খবর নিচ্ছে। প্রধানমন্ত্রীও নিয়েছেন, সকল রাজনৈতিক দলই খোঁজ-খবর নিয়েছেন।

এদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে প্লাজমা থেরাপি দেয়া হয়েছে বলে জানাগেছে। মঙ্গলবার সন্ধ্যায় তার শরীরে ‘ও’ পজিটিভ রক্তের ২০০ মিলি প্লাজমা দেয়া হয় বলে গণমাধ্যমকে ডা. জাফরুল্লাহ নিজেই জানিয়েছেন। এসময় প্লাজমা থেরাপি নেয়ার পর ভালো অনুভব করছেন বলে গণমাধ্যমকে জানান তিনি।

গত ২৫ মে করোনাভাইরাসে আক্রান্ত হন ডা. জাফরুল্লাহ চৌধুরী। গণ স্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত র‍্যাপিড করোনা টেস্ট কিটে তার করোনা পজিটিভ শনাক্ত হয়।

হাসপাতালে ভর্তি হবেন কিনা প্রশ্নে তিনি বলেন, আমার হাসপাতালে যাওয়ার দরকার নাই। আমাকে হাসপাতালে ডায়ালাইসিস করতে হবে। গত ছয় বছর যাবত প্রতি সপ্তাহে তিনবার ডায়ালাইসিস নিয়ে থাকি। আর এটা বাসায় থেকে করতে পারছি। প্লাজমা থেরাপি নেয়ার আগে বাসায় আলাদা রুমে কিডনি ডায়ালাইসিস করেছি।

আইসোলেশনে তার শারীরিক অবস্থার বিষয়ে তিনি বলেন, শরীরের তাপমাত্রা একটু বেড়েছিল। কিন্তু এখন ঠিক হয়েছে। খাওয়া-দাওয়াও ঠিকভাবে করছি।

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও টেলিফোনে তার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। এমনকি তার জন্য ফল ও ঈদ শুভেচ্ছা হিসেবে ফুল নিয়ে প্রতিনিধিও পাঠিয়েছেন।

মন্তব্য করুন

comments