ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন হিউস্টনের পুলিশ প্রধান

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বলেছেন হিউস্টন পুলিশের প্রধান আর্ট আচেভেদো। সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রের চলমান বিক্ষোভ নিয়ে মন্তব্য করায় প্রেসিডেন্টকে চুপ থাকতে বললেন ওই পুলিশ প্রধান।

বার্তা সংস্থা সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে পুলিশ চীফ আর্ট আসিভেদো বলেন, দেশের সমস্ত পুলিশ প্রধানের পক্ষ থেকে আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের প্রতি একটি বার্তা দিতে চাই। সেটা হলো; আপনি যদি গঠনমূলক কিছু না বলতে পারেন, তাহলে দয়া করে নিজের মুখ বন্ধ রাখুন। এটা কর্তৃত্ব ফলানোর নয়, মানুষের হৃদয় ও মন জয় করার বিষয়।

আমেরিকানদের উদ্দেশে তিনি বলেন, দয়া করে পুলিশের সঙ্গেই থাকুন। সবাই একত্রেই থাকুন। আপনারা প্রতিবাদ করুন। শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করুন।

যুক্তরাষ্ট্রে পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ হত্যায় বিক্ষোভ-প্রতিবাদ চলছেই। বিক্ষোভে অগ্নিগর্ভ হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর। এদিকে বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে না পারার দায় বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের ওপর চাপিয়ে দিচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

সরাসরি ভিডিও কনফারেন্স কলের মাধ্যমে যুক্তরাষ্ট্রের সকল রাজ্যের গভর্নরদের প্রতি চলমান বর্ণবাদ বিরোধী বিক্ষোভ নিয়ন্ত্রণে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল সোমবার তিনি কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডকে পুলিশি নির্যাতনে হত্যার প্রেক্ষিতে যুক্তরাষ্ট্র জুড়ে ছড়িয়ে পড়া বিক্ষোভ সমাবেশ দমনে এই নির্দেশ দেন। 

এসময় তিনি বলেন, আপনারা যদি তাদের কঠোর হস্তে নিয়ন্ত্রণ না করেন, তাহলে আপনারা শুধুই কালক্ষেপণ করছেন।

এদিন তিনি কঠোর পদক্ষেপ না নেওয়া হলে দেশজুড়ে সেনা মোতায়েনের হুমকিও দেন।

নিউইয়র্কসহ বেশ কয়েকটি শহরে বিক্ষোভের সময়ে লুটপাটের ঘটনাও ঘটছে। বিক্ষোভ ও লুটপাট দমনে নিউইয়র্কে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

comments

আগের সংবাদদেশে করোনা ৫০ হাজার ছাড়িয়েছে, একদিনে রেকর্ড ২৯১১ জন শনাক্ত
পরের সংবাদচট্টগ্রামে করোনা চিকিৎসায় ভেন্টিলেটর দিল এস আলম গ্রুপ