চট্টগ্রামে সিরিয়াল শিশু ধর্ষক বেলাল ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষণের ১০ মামলার এক আসামি নিহত হয়েছেন। নিহত ব্যক্তি ‘সিরিয়াল শিশু ধর্ষক’ বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (২২ জুলাই) গভীর রাতে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার শান্তিনগর আবাসিক এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত মো. বেলাল হোসেন দফাদার (৩৯) আগে বায়েজিদ বোস্তামী এলাকায় থাকতেন। ২০১৬ সালে বায়েজিদ এলাকায় এক শিশুকে ধর্ষণের জন্য অটোরিকশায় তুলে নিয়ে যাবার সময় জনতা তাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করেছিল। বছর খানেক আগে জামিনে বেরিয়ে আসে বেলাল। এরপর সীতাকুণ্ড উপজেলার কালু শাহ মাজার এলাকায় ভাসমানভাবে বসবাস করা শুরু করেন।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোরের দিকে সিরিয়াল শিশু ধর্ষণের অভিযোগে জড়িত বেলাল হোসেনকে শান্তিনগরের পেছনের বড় পাহাড়ি এলাকায় পুলিশ গ্রেপ্তার করতে যায়। এ সময় বেলাল ও তার সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের ওপর গুলি বর্ষণ করে। পরে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে আসামিরা পেছন দিক দিয়ে পালিয়ে যায়। 

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আসামি বেলাল হোসেনের লাশ পড়ে থাকতে দেখে। এ সময় ঘটনাস্থল থেকে একটি এলজি, কার্তুজ ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সম্প্রতি নগরীর বায়েজিদ বোস্তামি এলাকায় পাঁচ, আকবর শাহ এলাকায় দুই ও খুলশী এলাকায় একজনসহ বিভিন্ন বয়সী আট শিশু ধর্ষণের শিকার হয়। 

এসব ঘটনা অনুসন্ধানে পুলিশ বেলাল হোসেনের জড়িত থাকার তথ্য পায় পুলিশ। এরপর গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তারে গেলে এই ঘটনা ঘটে।

মন্তব্য করুন

comments

আগের সংবাদচট্টগ্রামে নতুন ১৪৮ জনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ১৩৩৪৬
পরের সংবাদ৬০০ পরিবারকে ফ্ল্যাটের চাবি দিলেন প্রধানমন্ত্রী