চট্টগ্রামে নতুন করে ১৬১ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্রগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু), চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং কক্সবাজার মেডিলে কলেজ হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯) মোট ৫৪৫টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের নতুন করে আরও ১৬১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে মহানগর এলাকার ১২৯টি ও উপজেলা পর্যায়ে ৩২টি। এছাড়া ১ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২২ মে) রাতে নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

বিআইটিআইডিতে ২৪৭টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৩৭টি পজিটিভ। এদের মধ্যে মহানগরের ২৭ জন। বিভিন্ন উপজেলার মধ্যে পটিয়া ১, বোয়ালখালী ১, হাটহাজারী ২, সীতাকুন্ড ১ এবং রাউজানের ৫ রয়েছেন। ২১০টি নেগেটিভ।

সিভাসুর ল্যাবে মোট ৮৯টি নমুনা পরীক্ষার ফলাফলে ১টি ফলোআপ সহ মোট ২৫টি পজিটিভ। এদের মধ্যে মহানগরের ১০ জন। এবং বিভিন্ন উপজেলায় ১৪ জন। উপজেলাগুলোর মধ্যে সীতাকুণ্ড ৮, রাংগুনিয়া ২, হাটহাজারী ৩ এবং রাউজানের ১জন রয়েছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২০৯টি নমুনা পরীক্ষায় ১০০ টি পজেটিভ এসেছে। যার মধ্যে মহানগরের ৯২ জন এবং উপজেলার রয়েছে ৮ জন। উপজেলার মধ্যে পটিয়া ৫, বোয়ালখালী ১, আনোয়ারা ১, মীরসরাই এর ১ জন রয়েছেন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষায় চট্টগ্রামের কাউকে করোনা পজেটিভ পাওয়া যায়নি।

এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৭৯ জনে।

মন্তব্য করুন

comments