চট্টগ্রামে নতুন করে আরও ২০৬ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম ফৌজদারহাটের বিআইটিআইডি, চট্রগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু), চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং কক্সবাজার মেডিলে কলেজ হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯) মোট ৬২১ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের আরও ২০৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১১৯ জন ও উপজেলা পর্যায়ে ৮৭ জন রয়েছেন।

মঙ্গলবার (২ জুন) রাতে এসব তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৫২ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৩৬ জন নগরের ও ২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৮৭ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৭৪ জন আছেন। বাকি ১৩ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে মঙ্গলবার ১১১ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৫৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৯ জন নগরের ও ৫০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭ জনের পরীক্ষা করে লোহাগাড়ার একজনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৮৭ জনের মধ্যে পটিয়ার ৪৯ জন, বাঁশখালীর ১২ জন, হাটহাজারীর ১০ জন, সীতাকুণ্ডের ৩জন, ফটিকছড়ির ৮ জন, মিরসরাইয়ের ১ জন, রাউজানের ৩ জন ও লোহাগাড়ার ১ জন আছেন।

এনিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ৩ হাজার ৩৯৭ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হলো।

মন্তব্য করুন

comments