চট্টগ্রামে নকল ও ভেজাল ঔষধ রাখার দায়ে জরিমানা

চট্টগ্রামের হাজারী লেইন এবং আন্দরকিল্লাতে নকল ও ভেজাল ঔষধ বিরোধী অভিযান চালিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা সহ নকল হ্যান্ড স্যানিটাইজার, পিপিই ও মাস্ক ধ্বংস করেছে ঔষধ প্রশাসন অধিদপ্তর।

শনিবার (২৩ মে) ঔষধ প্রশাসন অধিদপ্তর, চট্টগ্রাম ও জেলা প্রশাসনের যৌথ উদ্যেগে এবং বাংলাদেশ আর্মি ও পুলিশের সহযোগিতায় চট্টগ্রাম মহানগরীর হাজারী লেইন ও আন্দরকিল্লায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়। এ সময় নকল হ্যান্ড স্যানিটাইজার, পিপিই, মাস্ক বিক্রি ও মজুদ করা এবং আন-রেজিস্টার্ড বিদেশি ঔষধ মজুদের দায়ে ঔষধ আইন ১৯৪০ অনুযায়ী ৫ টি প্রতিষ্ঠানকে মোট ৮২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আন্দরকিল্লা তাজ সায়েন্টিফিক থেকে প্রায় ৪ লাখ টাকার নকল মালামাল জব্দ করা হয় ও ৫০,০০০/- জরিমানা করা হয়।

উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় অংশ গ্রহণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মোঃ ওমর ফারুক, বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট মোঃ ইরতাজ, স্থানীয় পুলিশ প্রশাসন এবং চট্টগ্রামের সহকারী পরিচালক হোসাইন মো. ইমরান।

এ বিষয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক হোসাইন মোঃ ইমরান বলেন, নকল ভেজাল বিরোধী অভিযান চালানো হবে, এটা একটা চলমান প্রক্রিয়া। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

comments