চট্টগ্রামে গতকাল নতুন করে ৯০ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্রগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯) মোট টি ৪৬২টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের নতুন করে আরও ৯০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে মহানগর এলাকার ৭৭টি ও উপজেলা পর্যায়ে ১৩টি। এছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মারা গেছেন চারজন।

শুক্রবার (২২ মে) দুপুরে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

বিআইটিআইডিতে ২৬৪টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ২০টি পজিটিভ। এদের মধ্যে মহানগরের ১০ জন। বিভিন্ন উপজেলার মধ্যে সন্দ্বীপের ২ জন, হাটহাজারীর ৫ জন, সীতাকুণ্ডের ১ জন ও রাউজানের ২ জন রয়েছেন। এছাড়া দুইজন পুরনো রোগীর নমুনা ফের পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে গতকাল ১২৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রামের ৭০টি পজিটিভ। যার মধ্যে মহানগর এলাকায় ৬৭ এবং উপজেলার রয়েছেন ৩ জন। উপজেলার মধ্যে পটিয়া, সাতকানিয়া ও ফটিকছড়ির একজন করে রয়েছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার ৬৯টি নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের কারও পজেটিভ পাওয়া যায়নি।

এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩১৮ জনে।

মন্তব্য করুন

comments