চট্টগ্রামে করোনায় আরও ২ জনের মৃত্যু

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন আবু বক্কর (৪৫) নামে করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এর আগে বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত এক তরুণীর (১৮) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এ নিয়ে ছয় ঘণ্টার ব্যবধানে এই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত দুই জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার (২৮ মে) সন্ধ্যায় করোনায়ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব।

ডা. আব্দুর রব বলেন, করোনা পজিটিভ হয়ে মৃত দুই রোগী জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। করোনা পজেটিভ আসার পর মঙ্গলবার (২৬ মে) হাসপাতালের আইসোলেশন ইউনিটে আবু বক্করকে ভর্তি করা হয়েছিল। শারীরিক অবস্থার অবনতি হলে আজ সকালে আইসিইউতে রাখা হয়। বিকেল সাড়ে ৪টার দিকে আইসিইউতে তিনি মৃত্যুবরণ করেন। করোনায় মৃত আবু বক্কর নগরীর শুলকবহর এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

তিনি জানান, করোনায় মারা যাওয়া আরেক রোগী গত ২০ মে করোনা আক্রান্ত হয়ে জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে রাখা হয়। আগে থেকেই তিনি কিডনি রোগে ভুগছিলেন এবং তার নিয়মিত ডায়ালিসিস করাতে হত। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রোগীর মৃত্যু হয়।

প্রসঙ্গত, চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ জনে। অন্যদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ১৯৭ জন।

মন্তব্য করুন

comments