চট্টগ্রামের বিজিএমইএ হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তর

নগরীর সল্টগোলা এলাকার বিজিএমইএ হাসপাতালকে ৫০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার ও ফিল্ড হাসপাতালে রূপান্তর করার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বিজিএমইএ হাসপাতাল কর্তৃপক্ষের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা সংকট মোকাবিলায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিজিএমইএ শুরু থেকে এগিয়ে এসেছে। এরই ধারাবাহিকতায় শ্রমিক অধ্যুষিত চট্টগ্রাম বন্দর, সিইপিজেড ও কাটগড়-হালিশহর এলাকার মধ্যবর্তী স্থানে সল্টগোলা এলাকায় অবস্থিত বিজিএমইএ হাসপাতালকে কোভিড-১৯ (করোনা) আইসোলেশন সেন্টার ও ফিল্ড হাসপাতাল হিসেবে রূপান্তর করেছে।

বিজিএমইএ’র বর্তমান পরিচালনা পর্ষদের আগ্রহে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালামের তত্ত্বাবধানে বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মণ্ডলীর সার্বিক সহযোগিতায় এই ফিল্ড হাসপাতাল চালুর সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বিজিএমইএ হাসপাতালকে ৫০ শয্যার কোভিড-১৯ (করোনা) আইসোলেশন ও ফিল্ড হাসপাতালে রূপান্তরের প্রক্রিয়া হাতে নেয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হাসপাতালের বেজমেন্ট ও ৩ তলা বিশিষ্ট সাড়ে ১৬ হাজার বর্গফুটের এই ফিল্ড হাসপাতালে হাই-ফ্লো অক্সিজেন সরবরাহের ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের প্রয়োজনীয় অনুমোদন ও ৫ জন ডাক্তার, ৭ জন নার্স, ২ ল্যাব টেকনিশয়ানসহ মোট ২৩ জন নতুন জনবল নিয়োগ দেয়া হয়েছে। এই ফিল্ড হাসপাতাল শিগগিরই উদ্বোধন করা হবে।

উল্লেখ্য, এ আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রোগী ও কর্মরত ডাক্তার নার্স সহ জনবলের বিনামূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এই ফিল্ড হাসপাতালে করোনা স্যাম্পল কলেকশন বুথ স্থাপনসহ আরটি-পিসিআর টেস্টিং ল্যাব স্থাপনের বিষয়টিও বিজিএমইএ’র পরিকল্পনা রয়েছে।

মন্তব্য করুন

comments