ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় সিএমপি’র নিয়ন্ত্রণ কক্ষ চালু

ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দামপাড়াস্থ সদরদপ্তরে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে।

নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বরঃ ০১৪০০৪০০৪০০, ০১৮৮০৮০৮০৮০

সোমবার (১৮ মে ) সন্ধ্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান নির্দেশে এই নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়।

ঘূর্ণিঝড় পূর্ববর্তী বা ঘূর্ণিঝড় কালে এবং পরবর্তীতে যেকোনো ধরনের সেবা গ্রহণের উদ্দেশ্যে বা তথ্য জানার জন্য এই নিয়ন্ত্রণ কক্ষে নগরবাসীকে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে সিএমপির পক্ষ থেকে। একজন ঊর্ধ্বতন কর্মকর্তার নেতৃত্বে একটি টিম প্রতিদিন ২৪ ঘন্টা নিয়ন্ত্রণ কক্ষে ঘূর্ণিঝড় সংক্রান্তে নগরবাসীর ফোন রিসিভ করবে এবং সে অনুযায়ী তাৎক্ষণিক সমাধানের ব্যবস্থা করবেন।

এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ‘মানবিক পুলিশ ইউনিট’ সহ বিভিন্ন ইউনিটকে দুর্যোগ মোকাবেলার জন্য সতর্ক থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এ প্রসঙ্গে সিএমপি কমিশনার বলেন “ঘূর্ণিঝড় আম্ফান সংক্রান্তে দুর্যোগকালীন যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৭০০০ অফিসার ফোর্স প্রস্তুত আছে।”

ইতোমধ্যে পতেঙ্গা সী বিচ, পারকি বিচ, মেরিন ড্রাইভ রোড সহ বিভিন্ন দুর্যোগপ্রবণ এলাকায় মাইকিং করা সহ বিশেষ টিম মোতায়েন করা হয়েছে এবং নজরদারি বৃদ্ধি করা হয়েছে।
ঘূর্ণিঝড় ‘আম্ফান’ দুর্যোগকালে করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তারের বিষয়ে ও সতর্ক থাকতে সকল ইউনিটকে নির্দেশ প্রদান করা হয়েছে।

মন্তব্য করুন

comments

আগের সংবাদরিয়াজউদ্দিন বাজারে শপিং করতে এসে হাজতে ৯ ক্রেতা-বিক্রেতা
পরের সংবাদচট্টগ্রামে ৫৪ জনের করোনা শনাক্ত, আবারও পুলিশ-সাংবাদিক আক্রান্ত