গুগল সার্টিফিকেশন পেল রিয়েলমি টিভি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে প্রযুক্তি শিল্পে এক ভয়াবহ স্থবিরতার সৃষ্টি হয়েছে। কিন্তু চলমান এ পরিস্থিতির মধ্যেও গুগল সার্টিফিকেশন পেয়েছে চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি’র রিয়েলমি টিভি।

কয়েকমাস আগে থেকেই শোনা যাচ্ছিলো Realme ভারতে স্মার্ট টিভি নিয়ে আসছে। কোম্পানির সিইও মাধব শেঠ ও জানিয়েছিল যে ভারতে এই টিভি দ্বিতীয় কোয়ার্টারে আসবে।

পরিস্থিতি বিবেচনায় বেশ কিছু পণ্যের লঞ্চ স্থগিত করলেও, অবস্থার উন্নতি হওয়ার সাথে সাথে বাজারে নতুন সব পণ্য নিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করেছে ব্র্যান্ডটি।   

সম্প্রতি অ্যান্ড্রয়েড টিভি গাইডের করা এক টুইট অনুসারে ‘ইকেবুকুরো’ কোডে রিয়েলমির একটি টিভি গুগল সার্টিফিকেশন পেয়েছে। এর ফলে স্মার্ট টিভিতে থাকছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম (ওএস)।

অ্যান্ড্রয়েড টিভিতে ওএস থাকায় রিয়েলমি টিভিতেও গুগল প্লে-স্টোরের সম্পূর্ণ অ্যাকসেস পাওয়া যাবে। ব্যবহার করা যাবে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও এবং ইউটিউবের মতো জনপ্রিয় স্ট্রিমিং সার্ভিসগুলো।

এছাড়া প্লে স্টোরের অসংখ্য গেমসের কালেকশনের পাশাপাশি গুগল সার্টিফাইড হওয়ায় রিয়েলমি টিভিতে রিমোটের মাধ্যমে ভয়েস সার্চ এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সুবিধাও থাকার সম্ভাবনা রয়েছে।

শিগগিরই ৪৩ ইঞ্চি ও ৩২ ইঞ্চির ভ্যারিয়েন্টে মুক্তি পেতে যাচ্ছে রিয়েলমি টিভি।

Xiaomi Mi TV এর মত একেও বাজেট রেঞ্জে লঞ্চ করা হবে। ফলে দুই কোম্পানির মধ্যে আমরা ফের একবার প্রতিদ্বন্দ্বিতা দেকা যাবে।

এর আগে প্রযুক্তিপ্রেমী তরুণদের বিপুল সাড়া পেয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশে প্রবেশ করে বিশ্বের দ্রুতবর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। পরবর্তীতে দুটি স্মার্টফোন লঞ্চ করে।

মন্তব্য করুন

comments

আগের সংবাদকানাডার তিন শহরে উচ্চস্বরে আজানের অনুমতি
পরের সংবাদজল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দেখা দিলেন কিম জং উন