করোনা রোগীদের হেনস্থা করলে ব্যবস্থা নিবে সিএমপি

চট্টগ্রাম মহানগরী এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত কোন ব্যক্তি যদি সামাজিকভাবে বা কারোর কাছ থেকে অবহেলা বা হেনস্থার শিকার হন এ বিষয়ে অভিযোগ শুনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে সিএমপি। এ বিষয়ে অভিযোগ জানানোর জন্য দুটি হটলাইন নম্বরও চালু করা হয়েছে।

আজ (২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানিয়েছে সিএমপি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি বিভিন্ন সূত্র মারফত তথ্য পাওয়া যাচ্ছে যে, করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধের লক্ষ্যে বিভিন্ন সংস্থা বা ব্যক্তি কর্তৃক আইসোলেশন সেন্টার স্থাপন, লকডাউন ব্যবস্হা বাস্তবায়ন সহ বিভিন্ন প্রতিরোধমূলক কার্যক্রমে অনেকেই বাধা প্রদান করেন। যা বিধিসম্মত নয়। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের কে বাড়িওয়ালাগন বাড়ী ভাড়া দিচ্ছেননা অথবা বাড়ি থেকে বের করে দেওয়ার চেষ্টা করছেন মর্মেও তথ্য পাওয়া যাচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধ মূলক কার্যক্রমে কেউ বাধা প্রদান করলে এবং করোণা ভাইরাসে আক্রান্ত কোনো ব্যক্তিকে হেনস্তা বা উদ্রেক করলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরূপ ক্ষেত্রে ভুক্তভোগী যে কেউ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের হটলাইন (০১৪০০-৪০০৪০০, ০১৮৮০-৮০৮০৮০) নম্বরে ফোন করে জানালে হেনস্তাকারী বা উদ্রেককারী ব্যক্তিগণের বিরুদ্ধে তাৎক্ষণিক যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া সর্বস্তরে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে করোনা ভাইরাসকে প্রতিরোধ এবং প্রতিরোধমূলক কার্যক্রমকে উৎসাহিত ও সহযোগিতা করতে নগরবাসীকে আহবান জানায় সিএমপি।

মন্তব্য করুন

comments

আগের সংবাদচট্টগ্রাম নগরীর ১২ থানা রেড জোন, আক্রান্ত এলাকা ৭৩২
পরের সংবাদচট্টগ্রামে নতুন করে আরও ২০৬ জনের করোনা শনাক্ত