করোনা: নেদারল্যান্ডসকে ছাড়িয়ে ২১ নম্বরে বাংলাদেশ

করোনাভাইরাস আক্রান্তের তালিকায় নেদারল্যান্ডসকে ছাড়িয়ে গেল বাংলাদেশ। দেশে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৪৫ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪৭ হাজার ১৫৩ জন।

রোববার ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্য অনুযায়ী নেদারল্যান্ডসে মোট আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ২৫৭ জন। মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৫১ জনের। এতে ইউরোপের দেশটিকে টপকিয়ে আক্রান্তের তালিকায় শীর্ষ ২১ নম্বরে চলে এসেছে বাংলাদেশ।

এদিন দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়, বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন। এনিয়ে মোট মারা গেলেন ৬৫০ জন।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, মোট ৫২টি ল্যাবে গেল ২৪ ঘণ্টায় ১১ হাজার ৮৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এই পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা। মোট আক্রান্ত ৬১ লাখ ৭২ হাজার ৪৪৮ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭১ হাজার ১৮৬ জনের।

আক্রান্ত ও মৃতের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ১৬ হাজার ৮৯৭ জন। মারা গেছে ১ লাখ ৫ হাজার ৫৫৭ জন। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে এই পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ৯৬৬ জন। মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮৪৯ জন।
করোনার উৎপত্তিস্থল চীন রয়েছে তালিকার ১৭ নম্বরে। রোববার পর্যন্ত সে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ০১ জন। মারা গেছে ৪ হাজার ৬৩৪ জন। এছাড়া ভারত রয়েছে তালিকার ৯ নম্বরে এবং পাকিস্তান রয়েছে তালিকার ১৮ নম্বরে। রোববার পর্যন্ত ভারত এবং পাকিস্তানে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৮২,৮৮৯ জন এবং ৬৯৪৯৬ জন।

মন্তব্য করুন

comments