করোনায় আরও ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। ফলে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬৭২ জনে।

সোমবার (১ জুন) নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৩৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৯ হাজার ৫৩৪ জন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ৮১৬ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৫৭ জন। 

মৃতদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৩ জন নারী। এ নিয়ে প্রাণঘাতি এই ভাইরাসে মৃতের সংখ্যা ৬৭২ জনে দাঁড়াল। 

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪৩৯টি পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে দেশে মোট ৩ লক্ষ ২০ হাজার ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্তের হার ২০ দশমিক ৮১ শতাংশ এবং মৃতের হার মোট আক্রান্তের ১ দশমিক ৩৬ শতাংশ। ভাইরাসটি থেকে সেরে ওঠার মাত্রা ২১ দশমিক ৩৯ শতাংশ। 

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। 

এক নজরে বাংলাদেশের করোনা পরিস্থিতি:

  • মোট আক্রান্ত: ৪৯ হাজার ৫৩৪ জন।
  • মারা গেছেন: ৬৭২ জন।
  • মোট সুস্থ: ১০ হাজার ৫৯৭ জন।
  • মোট নমুনা পরীক্ষা: ৩ লক্ষ ২০ হাজার ৩৬৯টি।

​এর আগে সাধারণ ছুটি শেষে প্রথম কর্মদিবসে রোববার নতুন করে ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত এবং ২৪ ঘণ্টায় ৪০ জন মৃত্যুর তথ্য দেয় স্বাস্থ্য অধিদপ্তর। একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে যায় রোববার (৩১ মে)।

মন্তব্য করুন

comments