করোনায় আক্রান্ত বিআইটিআইডির ল্যাব প্রধান

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি)’র ল্যাব প্রধান ডা. শাকিল আহমেদ করোনায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (২৬ মে) বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা তার করোনা পজেটিভ রিপোর্ট আসে।

তিনি গত ২৫ মার্চ থেকে চট্টগ্রামের করেনা রোগীদের নমুনা পরীক্ষার টিমে নেতৃত্ব দিচ্ছিলেন। ৩২ বছর ধরে চিকিৎসা ও গবেষণা নিয়ে কাজ করা ডা. শাকিল সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছিলেন, দৈনিক দুইশ থেকে তিনশ মানুষের নমুনা টেস্ট করছে তার টিম। তবে অনেক সর্তকতা অবলম্বন করায় তাদের এখনো কনোনায় কাবু করতে পারেনি। কিন্তু অবশেষে তিনি নিজেও করোনায় কাবু হলেন।

করোনা শনাক্ত হওয়ার পর ফেসবুকে এক আবেগঘন স্ট্যাটাসে তিনি লেখেন, ‘ঘড়ির কাঁটায় রাত বারোটা বেজে এইমাত্র ঢলে পড়লো। ক্লান্ত কিন্ত সাহসী মনোবল নিয়ে নিজেই নিজের করোনা পজিটিভ রিপোর্ট সাইন করলাম। দপ্তরগুলোতে মেইল করার পর কম্পিউটার অফ করে রুমের বাতি নিভাতে গিয়ে একটু থমকে গেলাম। অফিস ছেড়ে যাচ্ছি। কবে আবার আসা হবে জানি না। অল্প সংখ্যক সহকর্মী ঘিরে ছিলো। আবার অফিসের চেয়ারে বসে পড়লাম একটা ছবি তুলতে বল্লাম। তারা তুলে দিলো। নিজেরাও সাহসের সাথে গ্রুপছবি তুলতে চাইলো। বন্ধ করে বেরিয়ে এসে বাহিরের দরজায় দাড়ালাম। সবাই ঘিরে ছিলো। আবার ছবি তুলতে চাইলো। না করিনি।’

মন্তব্য করুন

comments