একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৩২

দেশে আরও ১ হাজার ৫৩২ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ২৮ জন। ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। 

রোববার করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ১৮৪টি নমুনা সংগ্রহ করা হয়। দেশের ৪৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ৮ হাজার ৯০৯টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৪৩ হাজার ৫৮৩টি। 

এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ৩৩ হাজার ৬১০ জন। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জন এতে প্রাণ হারিয়েছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৮০ জনে। এর বিপরীতে গত ২৪ ঘণ্টায় আরও ৪১৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে আক্রান্ত ছয় হাজার ৯০১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।

এক নজরে বাংলাদেশের করোনাচিত্র: 

  • মোট আক্রান্ত: ৩৩ হাজার ৬১০ জন।
  • মারা গেছেন : ৪৮০ জন।
  • মোট সুস্থ : ৬ হাজার ৯০১ জন।
  • মোট নমুনা পরীক্ষা: ২ লক্ষ ৪৩ হাজার ৫৮৩টি।

এর আগে গতকালও দেশে প্রায় দুই হাজার ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া মারা যায় ২০ জন। শনাক্তের সংখ্যা বিবেচনায় শনিবারই বাংলাদেশ বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলের মধ্যে ২৫ নম্বরে উঠে আসে। দিনে দিনে এই তালিকায় উপরের দিকে উঠছে বাংলাদেশ। আর এতে করে বাড়ছে আতঙ্ক।

মন্তব্য করুন

comments