ইতালিতে ৬ বাংলাদেশির হাতে ১ বাংলাদেশি খুন

ইতালির মিলানে ছয় বাংলাদেশির হাতে অপর এক বাংলাদেশি খুন হয়েছেন। শনিবার রাতে ইতালির বাণিজ্যিক রাজধানী মিলানে খুন হন রশিদ হাওলাদার (৪৪) নামে বাংলাদেশি। তার বাড়ি মুন্সিগঞ্জ জেলায়।

স্থানীয়রা জানান, মিলান মহানগরের প্রাণকেন্দ্র স্তাদেরা এলাকার মন্তেগানি রোডে পৌর বাজারের সামনে স্থানীয় সময় শনিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। তর্কাতর্কির এক পর্যায়ে ৬ জন বাংলাদেশির একটি সংঘবদ্ধ দল হাতুড়ি ও চেইন দিয়ে পিটিয়ে মারাত্মকভাবে জখম করে রশিদ হাওলাদারকে। অ্যাম্বুলেন্স এবং পুলিশ আসার আগেই খুনিরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। জখম হওয়া রশিদ হাওলাদারকে স্থানীয় সান পাওলো হাসপাতালে নেয়া হলে সেখানে তিনি মারা যান।   

স্থানীয় পুলিশের সায়েন্টিফিক বিভাগের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং খুনিদের ফেলে যাওয়া হাতুড়ি ও চেইনসহ বেশকিছু আলামত উদ্ধার করে। পুলিম ইতোমধ্যে ২ জন খুনিকে শনাক্ত করেছে বলে জানা গেছে। সিটিভি ফুটেজ দেখে অন্য খুনিদেরও গ্রেফতার করার চেষ্টা চলছে। ঘটনাস্থল স্তাদেরা এলাকাটি পুলিশের খাতায় আগে থেকেই ক্রাইম জোন হিসেবে চিহ্নিত। তবে উত্তর আফ্রিকার অভিবাসীরা এ এলাকাটিতে ছোটখাটো অপরাধের সাথে জড়িত থাকলেও খুনের ঘটনায় প্রথম কেলেঙ্কারিতে জড়ালো বাংলাদেশিদের নাম।

এর আগে চলতি বছরেই ইতালীর পূর্বাঞ্চল সিসিলিয়ার দুটি শহরে ২ জন বাংলাদেশি গ্রেফতার হন নারী কেলেঙ্কারিতে। বিদেশি দু’জন পর্যটককে ধর্ষণের ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়। এছাড়া মিলানের পাশ্ববর্তী আরেকটি শহরে ১১টি দামি মডেলের গাড়ি রাতের অন্ধকারে পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ সিসিটিভি ফুটেজ দেশে একজন বাংলাদেশিকে শনাক্ত করে এবং তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়।

মন্তব্য করুন

comments