ইউনাইটেডে আগুন: ৪ পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার আদেশ স্থগিত

রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মৃত্যুর ঘটনায় ক্ষতিগ্রস্ত চার পরিবারের প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা করে দিতে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান।

আগামী ১৬ আগস্ট পর্যন্ত এই স্থগিতাদেশ দেওয়া হয়েছে। ওইদিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে। ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের আবেদনে আজ মঙ্গলবার (২১ জুলাই) এ আদেশ দেন আদালত।

ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের আইনজীবী ছিলেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ, মুস্তাফিজুর রহমান খান ও তানজিব উল আলম। রিট আবেদনকারীপক্ষে ছিলেন অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিন, ব্যারিস্টার অনিক আর হক, হাসান এম এস আজিম, মুনতাসির মাহমুদ, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও শাহিদা সুলতানা শিলা।

গত ১৫ জুলাই এক আদেশে ক্ষতিগ্রস্ত চার পরিবারের প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা করে দিতে নির্দেশ দেন হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে এই টাকা পরিশোধ করতে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেওয়া হয়। ইউনাইটেড হাসপাতালে পাঁচজন রোগীর মৃত্যুর ঘটনায় দায়ের করা পৃথক দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে ক্ষতিপূরণ দিতে আদেশ দেন আদালত।

গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের ফলে আগুন লাগে। ফায়ার সার্ভিস আগুন  নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়।

মৃত একজন রোগীর স্বজনরা আগেই ক্ষতিপূরণ প্রশ্নে ইউনাইটেড হাসপাতালের সঙ্গে সমঝোতা করেছিল বলে আইনজীবীরা জানিয়েছেন। বাকি পরিবারগুলোকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে বলেন হাইকোর্ট।

মন্তব্য করুন

comments

আগের সংবাদচট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বর্ষণ, বন্দরে সতর্ক সংকেত
পরের সংবাদকরোনয় মৃতের সংখ্যা বেড়ে ২৭০৯, নতুন শনাক্ত ৩০৫৯