সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএল

আইসিসির একটি সিদ্ধান্তের দিকেই তাকিয়ে ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড এবং দেশটির ক্রিকেটপ্রেমীরা। কারণ, আইসিসি যখনই বিশ্বকাপ স্থগিতের ঘোষণা দেবে, তখনই আনুষ্ঠানিকভাবে আইপিএল আয়োজনের ঘোষণা দেবে বিসিসিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে গেলে আয়োজন করা হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর; এমন গুঞ্জন বেশ আগের। অবশেষে গুঞ্জনই সত্যি হতে যাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত ঘোষণার পরদিনই জানানো হলো, এবারের আইপিএল সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হবে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো তাদের এক খবরে জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে আইপিএল অনুষ্ঠিত হওয়ার বিষয়টি তাদেরকে নিশ্চিত করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেষ প্যাটেল। গভর্নিং বডির পরবর্তী মিটিং শেষে এ নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

ভেন্যু ঠিক হলেও এখনো তারিখ চূড়ান্ত করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে, ২৬ সেপ্টেম্বর থেকে ৭ নভেম্বরের মধ্যে ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জমজমাট এই আসরটি আয়োজন করা হবে। 

ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়া (বিসিবসিআই)। সোমবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের ঘোষণা দেওয়ার পরই আইপিএল আয়োজন নিয়ে তোরজোর শুরু করে দিয়েছে বিসিসিআই।

প্যাটেল বলেন, ‘আমরা স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করছিলাম। ভারতীয় সরকারের অনুমতির জন্য আমরা ইতোমধ্যে আবেদন করেছি।’ দুবাই, আবুধাবি ও শারজাহ প্রধান ভেন্যু হবে বলে জানান তিনি। দর্শকহীন মাঠেই খেলা হওয়ার সম্ভাবনা বেশি। তবে সংযুক্ত আরব আমিরাত সরকারের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে দর্শক নিয়ে নাকি দর্শকহীন মাঠে খেলা হবে।

মন্তব্য করুন

comments