আক্রান্তের সংখ্যায় জার্মানি, ফ্রান্সকে পেছনে ফেলল ভারত

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে এর মধ্যেই আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়িয়ে গেছে। এমনকি আক্রান্তের সংখ্যায় জার্মানি এবং ফ্রান্সকেও ছাড়িয়ে গেছে ভারত।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৯২ জন। দ্বিতীয় দিনের মতো দেশটিতে একদিনেই ৮ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৩৫। এখন পর্যন্ত মারা গেছে ৫ হাজার ৪০৮ জন।

রোববার পর্যন্ত আক্রান্তের সংখ্যা বিবেচনায় প্রথম ১০টি দেশের মধ্যে ৯ নম্বরে ছিল ভারত। একদিনের ব্যবধানে দেশটি উঠে এসেছে সাত নম্বরে। অর্থাৎ ভারতের সামনে রয়েছে কেবল যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, স্পেন, যুক্তরাজ্য ও ইতালি।

আক্রান্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়ছে ভারতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে ২৩০ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৩৯৪ জনে। মৃতের সংখ্যায় রাশিয়াকে পেছনে ফেলেছে ভারত। রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চার হাজার ৬৯৩ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়লেও ভারতে সুস্থ হয়ে ওঠাদের সংখ্যাও কম নয়। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের ৯১ হাজার ৮১৯ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৮৩৫ জন। অর্থাৎ ভারতে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সেরে ওঠার হার দাঁড়িয়েছে ৪৮ দশমিক ১৯ শতাংশে।

মন্তব্য করুন

comments