অভ্যন্তরীণ রুটের ভাড়া নির্ধারণ করে দিল সিভিল এভিয়েশন

আকাশপথে অভ্যন্তরীণ রুটে দেশি এয়ারলাইনসগুলোর সর্বনিম্ন বিমান ভাড়া নির্ধারণ করে দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ঢাকা-কক্সবাজার রুটে সর্বনিম্ন ৩ হাজার ৫০০ টাকা (একমুখী যাত্রা) এবং ঢাকা থেকে অন্যান্য গন্তব্যে যাত্রীদের কাছ থেকে সর্বনিম্ন ২ হাজার ৫০০ টাকা নেওয়া হবে।

বৃহস্পতিবার (১১ জুন) সকালে দেশি বিমান সংস্থাগুলোর সঙ্গে ভাড়া বিষয়ে আলোচনায় বসেছিল বেবিচক। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। 

এয়ারলাইনসগুলোর অর্থনৈতিক ক্ষতির কথা বিবেচনায় সাময়িকভাবে বিমান ভাড়া ঢাকা-কক্সবাজার রুটে সর্বনিম্ন ৩ হাজার ৫০০ টাকা এবং ঢাকা থেকে অন্যান্য বিমানবন্দরে যাতায়াতে সর্বনিম্ন ২ হাজার ৫০০ টাকা ভাড়া নির্ধারণের সিদ্ধান্ত গৃহীত হয়। তবে উড়োজাহাজের আসনের প্রকারভেদ এবং কতটি আসনের ভাড়া সর্বনিম্ন হারে হবে সেসব নির্ধারণ করবে সংশ্লিষ্ট এয়ারলাইনস।

ভাড়া বৃদ্ধি না করে যাত্রীদের বিমান চলাচলের ওপর আস্থা অর্জনের জন্য গুরুত্ব দেওয়ার বিষয়ে এয়ারলাইনসগুলোকে জোর দিতে বলেন বেবিচক চেয়ারম্যান। এছাড়া স্বাস্থ্যবিধি ও বেবিচকের বিধিমালা যথাযথভাবে মেনে চলার জন্য এসব বিমান সংস্থাকে অনুরোধ করেন তিনি।

সভায় আরও ছিলেন বেবিচকের সদস্য (এফএসআর) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী মো. জিয়াউল কবীর, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও ইউএস-বাংলা এয়ারলাইনসের পরিচালকরা (বিপণন ও বিক্রয়)।

মন্তব্য করুন

comments