আইফোন ৮ এর ডিজাইন প্রকাশিত হল; কেমন হবে নতুন আইফোন

57
শেয়ার

প্রতিবছর সেপ্টেম্বরে নতুন আইফোন বাজারে আনার ঘোষণা দেয় অ্যাপল। যদিও এ বছর অ্যাপলের জন্য রয়েছে নতুন উপলক্ষ্য। এ বছরই আইফোন ১০ বছরে পা দিতে যাচ্ছে।

এক দশক পূর্তি উপলক্ষে আইফোনে নতুন কী নকশা আনবে জায়ান্ট অ্যাপল, তা নিয়ে আগ্রহ বহুদিন ধরেই অ্যাপল প্রেমীদের। অবশেষে ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত হল আইফোন ৮ এর ডিজাইন।

প্রতি বছরের মতো এবারও নতুন আইফোন নিয়ে নানা রকম গুজব ছড়িয়ে পড়েছে। এর মধ্যে একটা গুজবে প্রকাশ করে দেয়া হয়েছে নতুন আইফোনের ছবি। আইফোন নিয়ে যতো গুজব ছড়ায়, তার বেশিরভাগই মিলে যায় সত্যিকারের আইফোনের সঙ্গে। গত কয়েক বছরে এমনই হয়েছে।

বিভিন্ন ফাঁস হওয়া খবরে দেখা যাচ্ছে, আইফোন এইট-এ নতুন ধরণের গ্লাস থাকবে, স্টেইনলেস স্টিলের ডিজাইন হবে, ওয়ারলেস চার্জিং সুবিধা থাকবে আর থাকবে না কোনো হেডফোন জ্যাক এবং হোম বাটন। এছাড়া শোনা যাচ্ছে এবার স্ক্রিনেই ফিঙ্গার প্রিন্টের সুযোগ রাখবে অ্যাপল।

অর্থাৎ ডিসপ্লের নিচে থাকবে টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট। এখন যেমন শুধু হোম বাটনে প্রেস করলে ফিঙ্গার প্রিন্ট ইনপুট দেয়া যায়, নতুন আইফোনে স্ক্রিনের যে কোনো জায়গায় টাচ করলেই এই কাজ হয়ে যাবে।

৫ দশমিক ৮ ইঞ্চি ‘স্ক্রিন টু বডি’ ডিসপ্লে থাকবে নতুন এই ফোনে। সঙ্গে থাকবে উচ্চমানের ফ্রন্ট ক্যামেরা এবং সেনসরও। আইফোন ৮ এর মডেলে ‘হরাইজন্টাল’ নয়, ‘ভার্টিকাল’ ভাবে বসানো হয়েছে ডুয়াল ব্যাক ক্যামেরা। থাকছে লাইটনিং পোর্টও।

অ্যাপল তার আইফোন এইট নিয়ে ভক্তদের আকর্ষণ ধরে রেখেছেন। বাজারে আসলেই এটা বেশ ঝড় তুলবে বলে আশা করা যাচ্ছে। তবে ফোনের আকৃতি কেমন হবে, সেটা নিয়ে এরই মধ্যে অ্যাপলপ্রেমীরা একটা ধারণা পেয়ে গেছেন।

মন্তব্য করুন

comments