X

জেনে নিন আপনার সিমটি ফোরজি কিনা

বিশ্বের উন্নত দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশও প্রবেশ করেছে চতুর্থ প্রজন্মের (ফোরজি) ইন্টারনেট প্রযুক্তিতে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর ঢাকা ক্লাবে টেলিটক, গ্রামীণফোন, বাংলালিংক ও রবি মোবাইল অপারেটরকে আনুষ্ঠানিকভাবে ফোরজি লাইসেন্স তুলে দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি)। এর ফলে সোমবার থেকে ফোরজি যুগে পা রেখেছে বাংলাদেশ। ফোরজি প্রযুক্তির চালুর ফলে গ্রাহকরা উচ্চগতির ইন্টারনেট সেবা পাবেন। সেক্ষেত্রে মোবাইলে ব্যবহারকৃত আপনার সিমটিও হতে হবে ফোরজি সিম।
আর আপনার সিমটি ফোরজি কিনা তা জানতে হলে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করতে পারেন।

গ্রামীণফোন: গ্রামীণফোন অপারেটরের সিম ব্যবহারকারীরা *১২১*৩২৩২# ডায়াল করলে ফিরতি এসএমএসে পেয়ে যাবেন তার সিমটি ফোরজি কি না।

রবি : রবি গ্রাহকরা *১২৩*৪৪# ডায়াল করলেই জানতে পারবেন।

বাংলালিংক: বাংলালিংকের গ্রাহকেরা মোবাইল ফোন থেকে 4G লিখে ৫০০০ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি ম্যাসেজে ফোরজি সিমের বিষয়ে তথ্য পাবেন।

গ্রাহকের সিমটি যদি ফোরজি না হয়, তাহলে তা সংশ্লিষ্ট মোবাইল ফোন অপারেটরের গ্রাহকসেবা কেন্দ্র থেকে পরিবর্তন করে নেওয়ার সুযোগ রয়েছে। অপারেটর সংশ্লিষ্টরা বলছেন, ফোন সেট ফোরজি সমর্থিত কিনা তা জানতে গ্রাহকরা সংশ্লিষ্ট অপারেটরের সেবাকেন্দ্রে গিয়ে জেনে নিতে পারবেন সেটের তথ্য।

মন্তব্য করুন

comments