X

মৌসুমের শুরুতেই তিনটি ‘এল-ক্লাসিকো’; জেনে নিন সুচী

এল ক্লাসিকো ২০১৭

ফুটবল ভক্তরা বর্তমান সময়ের সেরা দুই ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেস মেসির দ্বৈরথ দেখার জন্য তৈরী হোন। মৌসুম শুরুর আগেই একটা এল ক্লাসিকোর স্বাদ পেতে যাচ্ছে ফুটবল বিশ্ব।

৩০ জুলাই বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় যুক্তরাষ্ট্রে মুখোমুখি হবে রিয়াল-বার্সেলোনা, ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের ম্যাচে। ফুটবলবিশ্ব এই ‘এল ক্লাসিকো’ (রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা) জন্য মুখিয়ে আছে।

দুই দলের এল ক্লাসিকোর আসল ঝাঁজ মিলবে সুপার কাপে। আগের মৌসুমের লিগ ও কাপ চ্যাম্পিয়ন দুই দল মুখোমুখি হয় মৌসুম উদ্বোধন এই কাপে। ১৩ আগস্ট প্রথম লেগে বার্সা খেলবে নিজেদের মাঠে। ১৬ আগস্ট ফিরতি লেগে রিয়ালের মাঠে গিয়ে খেলবে বার্সেলোনা।

এরপর শুরু লিগ। লা লিগা শুরু হচ্ছে ১৯শে আগস্ট। সেখানে অবশ্য দুই দলের মুখোমুখি হবে কখন সেই সূচিও ঠিক হয়ে গেছে। এবারের লা লিগার প্রথম এল ক্লাসিকো পড়েছে ২০ ডিসেম্বর। সান্তিয়াগো বার্নাবুতে গিয়ে খেলবে বার্সেলোনা। ২০১৮ সালের ৬ মে লিগের ফিরতি ম্যাচে ন্যু ক্যাম্পে আবার মুখোমুখি হবে দল দুটি।

আপাতত এবারের সুচী অনুযায়ী এগুলোই হচ্ছে এল ক্লাসিকোর হিসাব নিকাশ। চ্যাম্পিয়নস লিগে আর কোপা ডেল রেতেও মুখোমুখি হয়ে যেতে পারে এই দুই দল। তখন এল ক্লাসিকোর সংখ্যা বাড়বে নিশ্চয়ই।

মন্তব্য করুন

comments