X

তাহলে কি বার্সেলোনা ছাড়ছেন নেইমার!

ছবিঃ সংগৃহিত

বার্সেলোনার ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে নতুন গুঞ্জন শুরু হয়েছে। শোনা যাচ্ছে, স্বপ্নের ক্লাব বার্সেলোনাতে বেশীদিন আর নেই নেইমার।

ফরাসি ক্লাব প্যারিস সেন্ত জার্মেইয়ের দেওয়া ২২২ মিলিয়ন ইউরোর বাইআউট ক্লজের প্রস্তাব আগেই পেয়েছেন তিনি। ব্রাজিলিয়ান এক টেলিভিশনের দাবী নেইমার সেই প্রস্তাবে রাজী হয়েছেন। আর তাই নেইমারের প্যারিস সেন্ত জার্মেইয়ে (পিএসজি) যাওয়ার খবরে চাঞ্চল্য শুরু হয়েছে ফুটবল দুনিয়ায়।

অনেক দিন ধরেই নেইমারকে প্যারিসে আনার চেষ্টা করছে পিএসজি। এত দিন নেইমারের মন গলাতে পারেনি তারা। আর এদিকে বার্সেলোনাতে এখন আর আগের মতো ভালো নেই ব্রাজিল তারকা। যত দিন মেসি বার্সায় থাকবেন, তত দিন দ্বিতীয় সেরা হয়েই থাকতে হবে নেইমারকে। এই বিষয়টি নিয়ে বেশ চিন্তিত হয়ে পড়েছেন খোদ নেইমারও।

নেইমারকে পেতে ২২০ মিলিয়ন ইউরো খরচ করবে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নেইমার চাইলে, সংখ্যাটা বাড়তেও পারে। এই আকাশ ছোঁয়া পারিশ্রমিকও নেইমারের বার্সা ত্যাগের একটি কারণ হতে পারে। এ ছাড়া নেইমারের ঘনিষ্ঠজনদেরও ইচ্ছা, নেইমার ইউরোপের কোনো বড় ক্লাবের প্রধান খেলোয়াড় হবেন। তার নেইমারকে বার্সেলোনা ছাড়ার পরামর্শ দিচ্ছেন।

বার্সেলোনা রিয়াল মাদ্রিদকে টপকে চ্যাম্পিয়নস লিগ জিততে মরিয়া ফরাসি ক্লাবটি। আর তাই একজন বিশ্বসেরা খেলোয়াড়কে খুঁজছেন ক্লাবটির কোচ উনাই এমেরি। নেইমারের প্রতি তাদের আগ্রহের কারণ এই মুহূর্তে বিশ্বসেরা খেলোয়াড়দের তালিকায় সেরা পাঁচে আছেন নেইমার।

সত্যিই নেইমার যদি বার্সেলোনা ছেড়ে দেন, তাহলে তিনিই হবেন বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার। দ্বিতীয় স্থানে নেমে যাবেন পল পগবা। তাঁর দাম ছিল মাত্র ১০৫ মিলিয়ন ইউরো!

যদিও বার্সেলোনার সহসভাপতি জর্ডি মেসট্রে ২০০% গ্যারান্টি দিয়ে বলেছেন নেইমার বার্সাতেই থাকছেন। গত বছরের অক্টোবরে ২০২১ পর্যন্ত বার্সায় থাকার নতুন চুক্তি স্বাক্ষর করেছিলেন নেইমার।

প্রসঙ্গত, ২০১৩ সালে তার সাবেক ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে স্পেনিশ ক্লাব বার্সেলোনায় যোগ দেন নেইমার। সম্প্রতি এক সাক্ষৎকারে পিএসজিতে যাচ্ছেন এই গুঞ্জন উড়িয়ে দিয়ে ব্রাজিলিয়ান তারকা জানিয়েছেন, তিনি বার্সেলোনায় সুখে আছেন।

মন্তব্য করুন

comments