X

এবারের বিপিএল এ দল বদল করছেন আইকন প্লেয়াররা

মাশরাফি ও তামিম ইকবাল

আগামী নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠেয় বিপিএলের পঞ্চম আসরে দল বদল করতে যাচ্ছেন বেশ কয়েকজন আইকন প্লেয়ার। এদের মধ্যে মাশরাফি, তামিম ও মুশফিক এর দল বদল মোটামুটি চুড়ান্ত।

এছাড়া গতবারের অন্য দুই আইকন সাব্বির রহমান ও সৌম্য সরকারের দল এখনো চূড়ান্ত নয়। অবশ্য সৌম্য এবার আইকন থাকেন কি না সেটা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বাকি আইকনদের মধ্যে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ আগের দল ঢাকা ডায়নামাইটসে ও খুলনা টাইটানসেই থাকছেন। এদিকে বিপিএল গভর্নিং কাউন্সিল সূত্রে জানা গেছে, সাম্প্রতিক ফর্ম খুব একটা ভালো না যাওয়ায় সৌম্যর পরিবর্তে ইমরুল কায়েসকে আইকন করতে চায় কাউন্সিল।

আইকন খেলোয়াড়দের জন্য গভর্নিং কাউন্সিল কোনো পারিশ্রমিক নির্ধারণ করে দেয় না। ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আলোচনার ভিত্তিতে সেটি খেলোয়াড়েরাই ঠিক করেন।

ইমরুল আইকন হয়ে গেলে তার বর্তমান দল কুমিল্লা ভিক্টোরিয়ানস সমস্যায় পড়তে পারে। কারণ পুরোনো চার ক্রিকেটার ধরে রাখার নিয়মের আওতায় লিটন দাস ও সাইফউদ্দিনের সঙ্গে ইমরুলকেও রাখতে চায় তারা। ইমরুল আইকন হয়ে গেলে সেটা সম্ভব নয় এবং সে জন্য তারা আপত্তি জানিয়েছে।

বরিশাল বুলসের মালিকের সঙ্গে মুশফিকুর রহিমের সাম্প্রতিক ঝামেলার করণে, টেস্ট অধিনায়ক এবার ফ্র্যাঞ্চাইজি বদলাতে যাচ্ছেন। আগামী বিপিএলে মুশফিক খেলবেন রাজশাহী কিংসের হয়ে।

এই কারণে রাজশাহীর গতবারের আইকন সাব্বির রহমানকেও নতুন দল খুঁজতে হবে। তামিম খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে এবং মাশারাফি কুমিল্লা ভিক্টোরিয়ানস ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দিবেন।

আইকন তালিকায় নতুন যুক্ত হচ্ছেন মোস্তাফিজুর রহমান। তার যোগ দেয়ার সম্ভাবনা আছে সিলেট ফ্র্যাঞ্চাইজিতে। নতুন রূপে ফিরে আসতে চাইছে সিলেট। সে জন্য এবার আইকন খেলোয়াড়ও বাড়বে আরও একজন।

মন্তব্য করুন

comments