অনুশীলনে ফিরেছেন তামিম ও সাকিব

42
শেয়ার

গত ১০ জুলাই অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে। ইংল্যান্ড থেকে আচমকা ফিরে আসার পর ক্যাম্পে যোগ দিয়ছেন তামিম।

যদিও প্রথম দিন থেকেই অনুশীলনে ছিলেন সাকিব। তারপর গত শুক্রবার আচমকা ছোটো এক ইনজুরিতে পড়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। কখন কিভাবে ইনজুরিতে পড়েছেন বিষয়টি সবার অজানা হলেও প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল গুরুতর কিছু নয়।

পুরোপুরি সুস্থ না হলেও আজই অনুশীলনে ফিরেছেন সাকিব আল হাসান। চোট গুরুতর না হলেও তার গোড়ালিতে ব্যান্ডেজ বেঁধে দিয়েছিলেন বিসিবি চিকিৎসক। ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণ শেষে আজ অনুশীলনে ফিরেছেন সাকিব।

এদিকে চ্যাম্পিয়নস ট্রফি শেষে দেশে ফেরার আগের দিন টিম হোটেলের দরজায় ধাক্কা লেগে মুখে চোট পেয়েছিলেন রুবেল। সুস্থ না হওয়াতে গত সোমবারও জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিতে পারেননি তিনি।

গত ২১ জুন মিরপুরের ডেলটা হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে তার সফল অস্ত্রোপচার হয়েছিল। এরপর বলা হয়েছিল অস্ত্রোপচারের পর অন্তত চার সপ্তাহ বিশ্রামে থাকতে। চলতি সপ্তাহেই সেই সময়সীমা শেষ হচ্ছে। তাই অনুশীলনে ফিরতে পারবেন রুবেল। তবে পুরোপুরি ফিট হয়ে ফিরতে সময় লেগে যেতে পারে পাঁচ আগস্ট।

অনুশীলনে ফিরেই জিমনেশিয়ামে সাইক্লিং করে কাটিয়েছেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার। তবে পুরোপুরি সুস্থ হতে আরও দশ দিন লাগবে বলে জানিয়েছেন বিসিবি।

মন্তব্য করুন

comments