X

মিলারের রেকর্ড সেঞ্চুরিতে বাংলাদেশের লক্ষ্য ২২৪ রান

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের বোলারদের নিয়ে রীতিমতো ‘ছেলেখেলা’ করেছেন ডেভিড মিলার।

ব্যাটিং-তাণ্ডবের দিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েন মিলার।

৩৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন মিলার। শেষ পর্যন্ত ৩৬ বলে সাতটি চার ও নয়টি ছক্কার সাহায্যে ১০১ রানে অপরাজিত থাকেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড ছিল রিচার্ড লেভির দখলে। ৪৫ বলে সেঞ্চুরি করেছিলেন এই প্রোটিয়া ক্রিকেটার। রোববার পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে সুনামি বইয়ে দেয়ার দিনে স্বদেশি লেভিকে পেছনে ফেলে দেন মিলার।

১৭ ওভার শেষেও মিলারের নামের পাশে ছিল মাত্র ৪৭ রান। শেষ দিকে ঝড় তোলে অবিশ্বাস্য সেঞ্চুরি তুলে নেন তিনি। তাসকিনের করা ১৮তম ওভার থেকে ১৫ রান নেন মিলার ও ফারহান বিহারদিয়েন। এরপর আসল ঝড় শুরু করেন মিলার।

মিলারের ‘আসল ঝড়’টা বয়ে যায় সাইফউদ্দিনের ওপর দিয়েই। তার করা ইনিংসের ১৯তম ওভারের প্রথম পাঁচ বলে টানা পাঁচটি ছক্কা হাঁকান মিলার। লং অন, কভার, স্কয়ার লেগ, লং লেগ এবং লেগ সাইড দিয়ে বল সীমানার ওপর দিয়ে বাইরে পাঠান এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান।

শেষ বলে মিলার এক রান নেয়ায় হয়তো হাঁপ ছেড়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন সাইফউদ্দিন।
৮৮ রান নিয়ে শেষ ওভার ব্যাটিং শুরু করেন মিলার। প্রথম দুই বলে চার হাঁকিয়ে ৯৬ রানে পৌঁছেন তিনি। পরের দুই বলে দুটি ডাবল নিয়ে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েন তিনি। সেইসঙ্গে বাংলাদেশকে চাপা দেন রান-পাহাড়ে।

মন্তব্য করুন

comments