X

রাজীবের চিকিৎসা ও চাকরি দিবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীতে দুই বাসের বেপরোয়া প্রতিযোগিতায় হাত হারানো রাজীবের চিকিৎসার ব্যয়ভার নেবে সরকার। এছাড়া রাজীব সুস্থ হয়ে উঠলে তার জন্য উপযুক্ত চাকরির ব্যবস্থাও করার ঘোষণা দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত কলেজ শিক্ষার্থী রাজীব হোসেনের চিকিৎসার অবস্থা দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে এক ব্রিফিংয়ে সরকারের পক্ষ থেকে এ ঘোষণা দেন তিনি।

এর আগে সকালে রাজীবের উন্নত চিকিৎসার জন্য ৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল।

রাজীব হোসেনকে বুধবার দিবাগত রাতে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। বেসরকারি হাসপাতালে চিকিৎসার খরচ সামলানো কঠিন। তাই শমরিতা হাসপাতাল থেকে রাজীব এখন ঢাকা মেডিকেলের আইসিইউতে।

আর্থিক সংকটে থাকা রাজীবের পরিবার চিকিৎসা ও চাকরির জন্য সরকারের সহযোগিতা প্রত্যাশা করেছে। রাজীবের হোসেনের মেজ খালা খাদিজা বেগম লিপি জানান, রাজীবের জন্য তার পরিবার সরকারের কাছে সহযোগিতার আবেদন করেছে।রাজীব হোসেন-রাজীবের চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড।

মঙ্গলবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ার সামনে দুই বাসের মাঝে পড়ে তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসেনের হাত বিচ্ছিন্ন হয়ে যায়।

বাংলামটর থেকে ফার্মগেটমুখী বিআরটিসির একটি দোতলা বাসে ছিলেন রাজীব। সেটি সার্ক ফোয়ারার কাছে পান্থকুঞ্জের পাশে সিগন্যালে এসে থামে। এ সময় একই দিক থেকে আসা স্বজন পরিবহনের একটি বাস দ্রুতগতিতে দোতলা বাসের পাশের ফাঁক দিয়ে সামনে যাওয়ার চেষ্টা করে।

ওই সময় চাপা খেয়ে রাজিবের ডান হাত বিচ্ছিন্ন হয়ে দোতলা বাসের সঙ্গে ঝুলতে থাকে। রাজীবকে প্রথমে পান্থপথের শমরিতা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

মন্তব্য করুন

comments