X

মালিতে মাইন বিস্ফোরণে চার বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

Image processed by CodeCarvings Piczard ### FREE Community Edition ### on 2018-02-28 19:14:25Z | | ðcÒ;

মালিতে মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে নিয়োজিত চার বাংলাদেশি সেনা সদস্য নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও চার বাংলাদেশি।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, বুধবার মালির কেন্দ্রের একটি রাস্তায় সেনাদের একটি গাড়ি মাইনে আঘাত করলে এই হতাহতের ঘটনা ঘটে।

মোপ্তি এলাকার বনি ও দোয়েন্তজা শহরের সংযোগ সড়ক দিয়ে শান্তিরক্ষীরা গাড়িতে করে যাওয়ার পথে বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটে বলে দেশটিতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন মিনুসমা জানিয়েছে।

আফ্রিকান দেশটিতে দায়িত্বরত জাতিসংঘ শান্তিরক্ষা মিশন জানিয়েছে, একদিন আগে একই ধরনের ঘটনায় মালির ছয় সেনা নিহত হয়। ইসলামি জঙ্গিদের কারণে সহিংসতা বাড়ছে।

মিশনের এক বিবৃতিতে বলা হয়েছে, শান্তিরক্ষী সেনাদের মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

নিহতরা হলেন সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার আবুল কালাম, পিরোজপুর (৩৭ এডি রেজি. আর্টি.); ল্যান্স কর্পোরাল আকতার, ময়মনসিংহ (৯ ফিল্ড রেজি. আর্টি.); সৈনিক রায়হান, পাবনা (৩২ ইবি) এবং সৈনিক (পাচক) জামাল, চাপাইনবাবগঞ্জ (৩২ ইবি)।

আহত হয়েছেন কর্পোরাল রাসেল, নঁওগা (৩২ ইবি); সৈনিক আকরাম, রাজবাড়ি (৩২ ইবি); সৈনিক নিউটন, যশোর (১৭ বীর) এবং সৈনিক রাশেদ, কুড়িগ্রাম (৩২ ইবি)। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে আইএসপিআর জানিয়েছে।

উল্লেখ্য, এর আগে গত সেপ্টেম্বরে দেশটিতে বিদ্রোহীদের হামলায় তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং চারজন আহত হন।

মন্তব্য করুন

comments