X

উখিয়ার পথে খালেদা জিয়া

মিয়ানমারে নিপীড়নের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উদ্দেশ্যে চার দিনের সফরে ঢাকা ছেড়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার বেলা পৌনে ১১টায় গুলশানের বাসা থেকে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর চট্টগ্রামের পথে রওনা হয়।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ জ্যেষ্ঠ নেতারা এই সফরে খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন। আর বিএনপি চেয়ারপারসনের সঙ্গে একই গাড়িতে যাচ্ছেন দলের মহিলা বিষয়ক সম্পাদক নুরে আরা সাফা।

সফরসূচি অনুযায়ী খালেদা জিয়ার গাড়িবহর দুপুরে ফেনী সার্কিট হাউজে যাত্রা বিরতি করবে। সেখানে মধ্যাহ্নভোজ সেরে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবে।

চট্টগ্রাম সার্কিট হাউজে রাত কাটিয়ে রোববার বেলা ১১টায় সড়ক পথে কক্সবাজারে উদ্দেশ্যে রওনা হবেন বিএনপিনেত্রী। সেখানে সার্কিট হাউজে রাত কাটিয়ে সোমবার উখিয়ার বালুখালী, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা শিবির পরিদর্শন ও ত্রাণ বিতরণের পরিকল্পনা রয়েছে তার।

উখিয়ার উদ্দেশে যাত্রা শুরুর আগে খালেদা জিয়ার বাস ভবনের সামনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়ার এই সফরে সার্বিক নিরাপত্তা দিতে আমাদের সহযোগিতা করবেন বলে আইজিপি (পুলিশ মহাপরিদর্শক) জানিয়েছেন। আশা করি সরকারও আমাদের সহযোগিতা করবে।’

খালেদার গাড়ি বহর গুলশানের ভিআইপি গেট, বনানী, মহাখালী, গণভবন সিগন্যাল, ফার্মগেট ও নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় হয়ে উখিয়ার পথে যাচ্ছে।বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন তার এলাকা কুমিল্লায় খালেদা জিয়াকে অভর্থ্যনা জানাবেন। পরে তিনিও সফর সঙ্গী হবেন।

রোহিঙ্গা শিবির পরিদর্শন শেষে সোমবার বিকালে চট্টগ্রামে ফিরে সার্কিট হাউজে রাত কাটাবেন খালেদা। মঙ্গলবার সকালে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

মন্তব্য করুন

comments