X

‘মাদার অব হিউম্যানিটি’ খেতাব পাওয়ায় প্রধানমন্ত্রীকে মন্ত্রিপরিষদের অভিনন্দন

যুক্তরাজ্যের টেলিভিশন ‘চ্যানেল ফোর’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মাদার অব হিউম্যানিটি’ আখ্যা দেওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিপরিষদ।

আজ সোমবার দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

সচিব জানান, যুক্তরাজ্যের চ্যানেল ফোর ছাড়াও আরো দুটি সংবাদমাধ্যম প্রধানমন্ত্রীর নামের আগে দুটি বিশেষণ যোগ করেছে। দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস তাঁকে ‘স্টার অব দ্য ইস্ট’ (প্রাচ্যের তারকা) আখ্যা দিয়েছে। এ ছাড়া ভারতীয় সংবাদমাধ্যম ‘এশিয়ান এজ’ প্রধানমন্ত্রীকে হিটলারের নাৎসি বাহিনীর হাত থেকে ইহুদির রক্ষাকারী রাউল ওয়ালেনবার্গের সঙ্গে তুলনা করেছে। অভিনন্দনের সময় এ দুটি বিষয়ও উল্লেখ করা হয়েছে।

শফিউল আলম জানান, হিটলার যখন লাখ লাখ ইহুদির ওপর হত্যাযজ্ঞ চালিয়েছিল, সে সময় রাউল ওয়ালেনবার্গ এক লাখ ইহুদিকে বাঁচিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সম্প্রতি পাঁচ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে তাদের জীবনরক্ষা করেছেন। সে জন্য প্রধানমন্ত্রী ধন্যবাদ ও প্রশংসা পাওয়ার যোগ্য।

মিয়ানমারে গত ২৫ আগস্ট সেনা অভিযান শুরুর থেকে পাঁচ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এখনো দলবেঁধে রোহিঙ্গারা আসছে সীমান্তবর্তী জেলা কক্সবাজার ও বান্দরবানে।

মিয়ানমারে সেনাবাহিনী ও দোসরদের নিশ্চিত হত্যা ও নির্যাতন থেকে পালিয়ে আসা এসব রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের বিশিষ্টজন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

আজকের মন্ত্রিপরিষদের বৈঠকে নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদলের অংশগ্রহণ সম্পর্কে মন্ত্রীদের অবহিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মন্তব্য করুন

comments