X

অভিযোগ প্রমাণ হলে প্রধান বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা: আইনমন্ত্রী

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে যে ১১টি অভিযোগ উঠেছে, দুর্নীতি দমন কমিশন (দুদক) তার অনুসন্ধান করবে। অনুসন্ধানে সত্যতা পাওয়া গেলে আইন তার নিজস্ব গতিতে চলবে।

এ বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অভিযোগগুলো তদন্ত করে প্রমাণ হলে ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগগুলো অনুসন্ধান হবে, তদন্ত হবে- এরপর অভিযোগের সত্যতা পেলে মামলা হবে। বিষয়টি আইন অনুযায়ীই এগুবে।

রোববার দুপুরে সচিবালয়ে সংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দেওয়া লিখিত বিবৃতি প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘প্রধান বিচারপতি সম্পূর্ণ সুস্থ বলে উল্লেখ করায় আমরা হতভম্ব।

আনিসুল হক জানান, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়ে অনুসন্ধান হবে। অনুসন্ধানে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে তিনি এখনো প্রধান বিচারপতি আছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতির বিরুদ্ধে ওঠা সব অভিযোগ দুর্নীতি দমন কমিশনের আওতায়। তাহলে আপনারা বুঝতেই পারছেন এগুলো তদন্ত কে করবে।’

তিনি বলেন, প্রধান বিচারপতিকে নিয়ে উদ্দেশ্য হাসিল না হওয়ায় একটি মহল উদ্বিগ্ন। রাজনৈতিক উদ্দেশেই তাদের মায়া কান্না।

আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতি একজন প্রতিষ্ঠান ও সাংবিধানিক পদ। তার বিরুদ্ধে তাড়াহুড়া ও খামখেয়ালি করে কোনো কিছু করা সমীচীন হবে না।

মন্তব্য করুন

comments