X

বিজেপি’র পর এবার বিএমজেপি

দুদিন আগে আত্মপ্রকাশ করেছে বাংলাদেশ জনতা পার্টি (বিজেপি)। তার ঠিক ৪৮ ঘণ্টার পর আরও একটি নতুন রাজনৈতিক দলের আবির্ভাব ঘটলো।নতুন এ দলটির নাম বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি (বিএমজেপি)।

শুক্রবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে একটি পূর্ণাঙ্গ রাজনৈতিক দল হিসেবে বিএমজেপি পথ চলা শুরু করল।’বাংলাদেশ বাঁচাও’ এবং ‘জয় মানবতার জয়’ স্লোগানকে সামনে রেখে দলটি আগামী নির্বাচনে ৩০০ টি আসনে প্রার্থী দেবে বলে ঘোষনা করে।

নতুন এ দলটির সভাপতি হলেন শ্যামল কুমার রায়। সাধারণ সম্পাদক হলেন সুকৃতি কুমার মণ্ডল।শ্যামল কুমার রায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী ও সুকৃতি কুমার মণ্ডল একই সংগঠনের সভাপতি ছিলেন।

বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির এক নেতা সাংবাদিকদের জানান, সব মানুষের বেঁচে থাকার অধিকার আছে। যারা বঞ্চিত হয়, তারাই মাইনরটি। যে জনগোষ্ঠী নির্যাতনের শিকার হবে, আমরা তাদের পাশে দাঁড়াব। আগামী দিনে সাম্প্রদায়িক হীন বাংলাদেশ গড়ে তোলাই লক্ষ্য বিএমজেপি’র।

সাধারণ সম্পাদক সুকৃতি কুমার মণ্ডল গনমাধ্যমকে জানান, অক্টোবরে নির্বাচন কমিশনে আমাদের রাজনৈতিক দলকে নথিভুক্ত করার আবেদন জানাবো। কমিশনের অনুমোদন পেয়ে যাব আশা করছি। দেশের আগামী নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেব আমরা। দলের ১০১ সদস্যের কমিটি করা হয়েছে।

মন্তব্য করুন

comments