X

সচিবালয়ে রদবদল;চট্টগ্রামে নতুন বিভাগীয় কমিশনার

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। এছাড়া আট অতিরিক্ত সচিবকে বদলী করা হয়েছে।
সেইসঙ্গে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

চট্টগ্রাম বিভাগের নতুন বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত (ওএসডি) অতিরিক্ত সচিব আবদুল মান্নান।চট্টগ্রামের বিভাগীয় বর্তমান কমিশনার মো. রুহুল আমীনকে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

জননিরাপত্তা বিভাগের নতুন সচিব নিয়োগ পেয়েছেন পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) মোস্তাফা কামাল উদ্দীন। অপরদিকে জননিরাপত্তা বিভাগের সচিব কামাল উদ্দিন আহমেদকে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে। আমদানি ও রফতানি নিয়ন্ত্রকের কার্যালয়ের প্রধান নিয়ন্ত্রক (অতিরিক্ত সচিব) আফরোজা খান শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়েছেন। এ মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপারের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ ইতোমধ্যে শেষ হয়ে গেছে।
এ ছাড়া ঢাকা ও চট্টগ্রামে নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়াসহ আট অতিরিক্ত সচিবকে বদলী করা হয়েছে।

এছাড়া বাংলাদেশ তাত বোর্ডের সদস্য অতিরিক্ত সচিব মো. রমজান আলীকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিইডিপি প্রকল্পের অতিরিক্ত মহাপরিচালক,তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মঞ্জুরুর রহমানকে সরকারী কর্মকমিশনের অতিরিক্ত সচিব, কর্মকমিশনের বর্তমান অতিরিক্ত সচিব বেগম মাহমুদ মিন আরাকে তথ্য মন্ত্রণালয়ে, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিনকে বাণিজ্য মন্ত্রণালয়ে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণারযের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এবং জনপ্রশাসনের ওএসডি অতিরিক্ত সচিব বেগম রুহী রহমানকে জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব পদে পদায়ন করা হয়েছে।

আলাদা আদেশে সরকারি কর্ম কমিশনের অতিরিক্ত সচিব মাহমুদা মিন আরাকে তথ্য মন্ত্রণালয়ে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এবং শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব রুহী রহমানকে জননিরাপত্তা বিভাগে বদলি করা হয়েছে।

মন্তব্য করুন

comments