X

নারায়ণগঞ্জ থেকে তিন জেএমবি সদস্য গ্রেফতার

নারায়ণগঞ্জের বন্দর ও রূপগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদিন বাংলাদেশের নেতা আবদুর রহমান ঘনিষ্ঠ সুফিয়ানের সহযোগী তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গ্রেফতারকৃতরা হল- ঢাকা কেরানীগঞ্জ এলাকার আবদুর রহমান ওরফে সুফিয়ান ওরফে রুবেল (২৭), চাঁদপুর শাহরাস্তি উপজেলার মোহাম্মদ ইমাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু উমামা আল বাহিরী (২৬) ও ময়মনসিংহ সদর উপজেলার সৈয়দ রায়হান আহমদ ওরফে নাসির (৩০)।

সোমবার ২১ আগস্ট সন্ধ্যা ৭টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে র‌্যাব-১১ তাদের গ্রেফতার করে। তাদের কাছ থেকে অস্ত্র গুলি ও জঙ্গিবাদি বই লিফলেট উদ্ধার করা হয়েছে।

অভিযানের শুরুতে বন্দরের লাঙ্গলবন্দ এলাকায় জঙ্গিরা সমবেত হয়েছে খবরে সেখানে প্রথম অভিযান চালানো হয়। ওই সময়ে র‌্যাব সদস্যরা আবদুর রহমান ও ইমাম হোসেনকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী রূপগঞ্জের তারাব এলাকা থেকে নাসিরকে গ্রেফতার করে র‌্যাব।

র‍্যাব-১১ ব্যাটেলিয়নের লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান জানান,বড় নাশকতার পরিকল্পনায় ছিল তারা।নারায়ণগঞ্জে জেএমবির বর্তমান আমির সালাউদ্দিনের একাধিক অনুসারী আত্ম গোপনে রয়েছে বলে গ্রেফতার কৃতরা স্বীকার করেছে।

গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তল, একটি চাপাতি, একটি চাকু ও বেশ কিছু জঙ্গিবাদী বই লিফলেট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃতরা জঙ্গি বিভিন্ন মহাসড়ক ও নারায়ণগঞ্জে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল। এ ব্যাপারে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

মন্তব্য করুন

comments