X

আগামীকাল থেকে ঈদের ট্রেন ও বাসের অগ্রিম টিকিট

ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৯ আগস্ট থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর পরিকল্পনা থাকলেও তা একদিন এগিয়ে আনা হয়েছে। যাত্রীদের ভোগান্তি কমানোর কথা ভেবে ১৮ আগস্ট থেকেই আগাম টিকিট ছাড়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে রেলভবনে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর রেলমন্ত্রী মুজিবুল হক এ সিদ্ধান্তের কথা জানান।

রেলমন্ত্রী সাংবাদিকদের জানান, ১৮ থেকে ২২ আগস্ট ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঈদের ট্রেনের আগাম টিকিট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাউন্টার থেকে কেনা যাবে টিকিট।

জানা গেছে, ১৮ আগস্ট বিক্রি হবে ২৭ আগস্টের টিকিট। ১৯ আগস্ট পাওয়া যাবে ২৮ আগস্টের টিকিট। ২০ আগস্ট মিলবে ২৯ আগস্টের টিকিট। ২১ আগস্ট কেনা যাবে ৩০ আগস্টের টিকিট। সবশেষ ২২ আগস্ট দেওয়া হবে ৩১ আগস্টের টিকিট।

যাত্রীরা ২৫ থেকে ২৯ আগস্ট পর্যন্ত কিনতে পারবেন ফিরতি টিকিট। প্রথম দিন বিক্রি হবে ৩ সেপ্টেম্বরের টিকিট। ২৬, ২৭, ২৮ ও ২৯ আগস্ট কেনা যাবে যথাক্রমে ৪, ৫, ৬ ও ৭ সেপ্টেম্বরে যাত্রার টিকিট।

সড়কপথের অবস্থা নাজুক এবং বন্যা পরিস্থিতির কারণে এবারের ঈদযাত্রার জন্য ট্রেনের ওপর চাপ বাড়বে বলে ধারণা করা হচ্ছে। এ প্রসঙ্গে রেলমন্ত্রী বলেন, ‘যে কোনও বাড়তি চাপ সামলাতে রেলওয়ে প্রস্তুত। ঈদের সময় ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।’

এদিকে আগামীকাল ১৮ আগস্ট থেকে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রিও শুরু হচ্ছে।

মন্তব্য করুন

comments